Advertisement
৩০ এপ্রিল ২০২৪
TMC Group Clash

বিসর্জন নিয়ে সংঘর্ষে রণক্ষেত্র কান্দি, তৃণমূল কাউন্সিলরের বাড়ি ভাঙচুর দলেরই অপর গোষ্ঠীর!

কান্দি পুরসভা এলাকায় দু’টি ওয়ার্ডের পুজোর বিসর্জনকে কেন্দ্র করে বুধবার সংঘর্ষ বাধে। স্থানীয় তৃণমূল কাউন্সিলরের বাড়িতে ভাঙচুর চালান দলেরই অন্য গোষ্ঠীর লোকজন।

Clash between two groups of TMC during Durga Idol emersion in Murshidabad

কান্দিতে তৃণমূলের কাউন্সিলরের বাড়ি ভাঙচুর। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কান্দি শেষ আপডেট: ২৫ অক্টোবর ২০২৩ ১১:৪৪
Share: Save:

দুর্গাপুজোর বিসর্জনকে কেন্দ্র করে তৃণমূলের দুই গোষ্ঠীর কোন্দলে রণক্ষেত্রের চেহারা নিল মুর্শিদাবাদের কান্দি। তৃণমূল কাউন্সিলরের বাড়ি ভাঙচুরের অভিযোগ উঠেছে দলেরই অপর গোষ্ঠীর বিরুদ্ধে। তাঁরা নিকটবর্তী অন্য ওয়ার্ডের কাউন্সিলরের ঘনিষ্ঠ বলে দাবি। দশমীতে দুই পক্ষের সংঘর্ষে বেশ কয়েক জন আহত হয়েছেন। পরিস্থিতি সামাল দিতে লাঠিচার্জ করতে হয়েছে পুলিশকে।

ঘটনাটি কান্দি পুরসভা এলাকার। একটি ওয়ার্ডের প্রতিমা বিসর্জনকে কেন্দ্র করে বচসার সূত্রপাত। তাৎক্ষণিক ভাবে বচসা মিটে গেলেও পরে এলাকার কাউন্সিলরের বাড়িতে হামলা চালানো হয় বলে অভিযোগ। ৯ নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর গুরুপদ মুখোপাধ্যায়ের বাড়ি ভাঙচুর করেন ৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সুকন্যা দত্ত ঘোষের স্বামী সুপ্রিয় ঘোষ এবং তাঁর দলবল। অন্তত ২৫ জন স্থানীয় যুবক গুরুপদের বাড়িতে চড়াও হয়েছিলেন বলে অভিযোগ। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় গুরুপদের লোকজন। দুই পক্ষের মধ্যে হাতাহাতি শুরু হয়। পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে মুহূর্তেই।

পুলিশ ঘটনাস্থলে গেলেও সংঘর্ষ থামেনি। শেষ পর্যন্ত লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়। সংঘর্ষে আহতদের কান্দি সুপার স্পেশালিটি হাসপাতালে পাঠানো হয়।

বস্তুত, গুরুপদ এ বার পুরভোটে দলীয় টিকিটে লড়তে পারেননি। তাই নির্দল হিসাবে ভোটে দাঁড়িয়েছিলেন। জেতার পর আবার তিনি তৃণমূলে যোগ দেন। ৯ এবং ৪ নম্বর ওয়ার্ডের মধ্যে গোলমাল পুরনো। এলাকার বেশ কিছু ক্লাবের আধিপত্য দখল নিয়ে দুই পক্ষের মধ্যে রেষারেষি রয়েছে। তার জেরেই বিসর্জনে ঝামেলা বলে দাবি।

এই ঘটনার পর আক্রান্ত তৃণমূল কাউন্সিলর গুরুপদ বলেন, ‘‘এই ঘটনার সঙ্গে প্রতিমা বিসর্জনের কোনও সম্পর্ক নেই। ওরা অন্যায় ভাবে এলাকা দখল করতে পরিকল্পিত হামলা চালিয়েছে।’’

অন্য দিকে, অভিযুক্ত তৃণমূল কাউন্সিলরের স্বামী সুপ্রিয়ের দাবি, ‘‘আমাদের প্ররোচিত করা হয়েছে। ইচ্ছাকৃত ভাবে গোলমাল বাধানো হয়েছে। তৃণমূলের মধ্যে থেকে দলকে কালিমালিপ্ত করতে এই চক্রান্ত করেছে ওরা।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Murshidabad TMC Clash
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE