Advertisement
২১ জুলাই ২০২৪
Crocodile

মায়াপুরে গঙ্গার ঘাটে ভাসছে কুমির! জলে নামা বন্ধ মৎস্যজীবীদের, স্নানের ঘাট সুনসান

বন দফতরের কর্মীরা খবর পেয়ে গঙ্গার ঘাটে ছুটে আসেন। শুরু হয় তল্লাশি। কিন্তু নদীতে আর কুমিরের দেখা পাওয়া যায়নি। যদিও কুমিরের আতঙ্কে লাটে উঠেছে মৎস্যজীবীদের কারবার। সুনসান স্নানের ঘাটও।

— Representative Image

— প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
মায়াপুর শেষ আপডেট: ১১ মে ২০২৪ ২২:২১
Share: Save:

গঙ্গায় ফের কুমির! নদিয়ার মায়াপুরে মাছ ধরতে নামার সময় নদীর জলে কুমির ভাসতে দেখে আৎকে ওঠেন মৎস্যজীবীরা। ঘাটে স্নানরত লোকজনও কুমিরের কথা জেনে তড়িঘড়ি স্নান ফেলে উঠে আসেন। মাথায় ওঠে মাছ ধরাও। কুমিরের আনাগোনার খবর পেয়ে বন দফতর নদীতে খোঁজ করতে শুরু করেছেন। তবে, এখনও পর্যন্ত কুমিরের দেখা মেলেনি।

স্থানীয় সূত্রে খবর, শুক্রবার রাতে মায়াপুর ঘাটের আশপাশে ভাসতে দেখা যায় একটি পূর্ণবয়স্ক কুমিরকে। নৌকাচালক প্রথমে কুমির দেখেন, তার পর ডেকে আনেন স্থানীয় দোকানদারদের। সবাই মিলে একাধিক টর্চ জ্বালিয়ে জলে ফেলতেই নড়েচড়ে পালিয়ে যায় কুমির। খবর যায় মায়াপুর পুলিশ ফাঁড়ি এবং বন দফতরে। ঘটনাস্থলে বন দফতরের কর্মীরা এসে খোঁজাখুঁজি করেন। কিন্তু কুমিরের দেখা না পেয়ে ফিরে যান। স্থানীয় বাসিন্দাদের সতর্ক থাকতে বলা হয় প্রশাসনের তরফ থেকে।

স্থানীয় বাসিন্দা আলোক বাইন বলেন, “আমরা স্নান করছিলাম। সেই সময় জলে একটা কুমির দেখতে পাই। খানিক পরে যদিও আর কুমিরটিকে দেখতে পাইনি। কুমির দেখার সঙ্গে সঙ্গে আমরা স্থানীয় জনগণকে বিষয়টি জানাই।”

কুমিরের আতঙ্ক অব্যাহত শনিবারও। মৎস্যজীবীরা জলেই নামতে পারেননি। স্নানের ঘাটও সুনসান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

The Ganges Mayapur Fishermen
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE