Advertisement
২৯ এপ্রিল ২০২৪
beaten

নদিয়ায় মাদক-অভিযানে গিয়ে মার খেলেন শুল্ক আধিকারিকেরা! উদ্ধার করতে গেল পুলিশ

পলাশিপাড়া থানার বড় নলদহ গ্রামে এক গৃহস্থের বাড়িতে বৃহস্পতিবার দুপুরে অভিযান চালায় শুল্ক দফতরের একটি দল। তল্লাশি চলাকালীন স্থানীয় বাসিন্দারা তাঁদের উপর চড়াও হন বলে অভিযোগ।

Customs duty officers allegedly beaten by locals as they went to search drug in Nadia

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
পলাশিপাড়া  শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২৩ ১৭:৫৬
Share: Save:

গৃহস্থের বাড়িতে প্রচুর মাদক লুকোনো আছে, গোপন সূত্রে এই খবর পেয়ে সাদা পোশাকে অভিযান চালিয়েছিল শুল্ক দফতরের একটি দল। সেই তল্লাশি চলাকালীন আধিকারিকদের বেধড়ক মারধরের অভিযোগ উঠল স্থানীয়দের বিরুদ্ধে। খবর পেয়ে ওই শুল্ক আধিকারিকদের উদ্ধার করতে যায় পুলিশ। নদিয়ার পলাশিপাড়ার ঘটনা।

স্থানীয় সূত্রে খবর, পলাশিপাড়া থানার বড় নলদহ গ্রামে এক গৃহস্থের বাড়িতে বৃহস্পতিবার দুপুরে অভিযান চালায় শুল্ক দফতরের একটি দল। সেই তল্লাশি চলাকালীন স্থানীয় বাসিন্দারা বাঁশ এবং লাঠি নিয়ে সরকারি আধিকারিকদের উপর চড়াও হন বলে অভিযোগ। অভিযানে আসা শুল্ক দফতরের দু’জন আধিকারিক মারাত্মক ভাবে জখম হয়েছেন। যদিও পুলিশ যাওয়ার পর অভিযুক্ত স্থানীয়রা সাফাই দেন যে, তাঁরা পরিচয় জানতে না পেরে ভুলবশত আক্রমণ করেছেন। এই ঘটনা প্রসঙ্গে স্থানীয় বাসিন্দা রিনা বিবি বলেন, ‘‘সাদা পোশাকে অফিসারেরা এসেছিলেন। তাই গ্রামের অনেকেই বুঝতে না পেরে প্রতিরোধ করেছে। এর পিছনে অন্য কোনও কারণ নেই।’’

কিন্তু পুলিশ মনে করছে, এই ‘ভুল’ জেনেবুঝেই হয়েছে। আসলে শুল্ক দফতরের অভিযান আটকাতে পরিকল্পনা করে এই হামলা করেছেন কয়েক জন। ওই ঘটনা প্রসঙ্গে তেহট্ট মহকুমার পুলিশ আধিকারিক শুভতোষ সরকার বলেন, ‘‘পুলিশকে না জানিয়ে শুল্ক দফতর অভিযান চালিয়েছিল। তার পরে একটি ঘটনা ঘটে। শুল্ক দফতরের পক্ষ থেকে লিখিত অভিযোগ জানালে মামলা রুজু করে তদন্ত করা হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

beaten Nadia police Drug
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE