Advertisement
২৩ ফেব্রুয়ারি ২০২৪
police

Arrest: ৩০ লক্ষের চুল উদ্ধার, ধৃত আট

বারো দিন আগে গত ৮ জুলাই চুলের বস্তাগুলি ছিনতাই করা হয়েছিল। তদন্তে নেমে গত ১০ জুলাই ফইজুল শেখ নামে এক গাড়ির চালককে পুলিশ গ্রেফতার করে।

n উদ্ধার হওয়া চুলের বস্তা। রবিবার চাকদহে। নিজস্ব চিত্র

n উদ্ধার হওয়া চুলের বস্তা। রবিবার চাকদহে। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা 
কলকাতা শেষ আপডেট: ২০ জুলাই ২০২১ ০৫:৩৪
Share: Save:

প্রায় ৩০ লক্ষ টাকার মাথার চুল উদ্ধার করল পুলিশ। এ ব্যাপারে রবিবার গ্রেফতার করা হল ৭ জনকে। ধৃতদের অন্যতম স্থানীয় পঞ্চায়েতের তৃণমূল সদস্যের ছেলে। এই নিয়ে ওই ঘটনায় মোট ৮ জন গ্রেফতার হল।

বারো দিন আগে গত ৮ জুলাই চুলের বস্তাগুলি ছিনতাই করা হয়েছিল। তদন্তে নেমে গত ১০ জুলাই ফইজুল শেখ নামে এক গাড়ির চালককে পুলিশ গ্রেফতার করে। তাঁকে জেরা করে লুকনো চুলের বস্তার হদিশ মেলে।

রবিবার রাতে চাকদহ থানার দুবড়া গ্রাম পঞ্চায়েতের পদ্মবিলা গ্রামের রিপন বিশ্বাস ওরফে পুচে-র বাড়ির গুদাম থেকে ৯ বস্তা চুল উদ্ধার করে পুলিশ। পুচে হল পদ্মবিলা গ্রামের তৃণমূল সদস্যা অণিমা বিশ্বাসর ছেলে। তাঁর বিরুদ্ধে গত বিধানসভা নির্বাচনের পর দুবড়া গ্রাম পঞ্চায়েত তৃণমূল প্রধান অন্নপূর্ণা বিশ্বাসের বাড়ি বোমা মারার অভিযোগ ছিল। ওই ঘটনার পর সে পলাতক ছিল বলে পুলিশ জানিয়েছে।

চুল ছিনতাইয়ের ঘটনায় সেই পুচে-সহ উত্তর চব্বিশ পরগনা জেলার নহাটার বাসিন্দা দেবাশিস সরকার, বাপান সরকার, গাংনাপুর তালতলার বাসিন্দা পরিতোষ মৃধা এবং টিটাগড়ের বাসিন্দা গৌতম হালদারকে গ্রেফতার করা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ করে আবার টিটাগড় থেকে জিন্নাত আলি মণ্ডল ও গাড়ির চালক আলি মণ্ডলকে গ্রেফতার করা হয়। যে গাড়ি করে চুলের বস্তাগুলো ছিনতাই করা হয়েছিল সেটি উদ্ধার হয়েছে। সোমবার ধৃতদের কল্যাণী আদালতে পাঠানো হয়। বিচারক তাদের তিন দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছেন।

পুলিশ সূত্রে জানানো হয়েছে, গত ৮ জুলাই ভোরে উত্তর চব্বিশ পরগনার টিটাগড় থেকে একটি গাড়িতে ৯টি বস্তায় চুল ভর্তি করে মুর্শিদাবাদ জেলার ভরতপুরে নিয়ে যাওয়া হচ্ছিল। এই চুল দিয়ে পরচুলা তৈরি করা হয়। ফলে চুলের যথেষ্ঠ চাহিদা রয়েছে। অভিযোগ, রাস্তায় পলাগাছার কাছে ৬-৭ জন গাড়িটি আটকায় এবং চুলের বস্তা লুট করে। ১০ জুলাই পুলিশের কাছে অভিযোগ জানানো হয়েছিল। পুলিশ গাড়ির চালক ফইজুল শেখকে মুর্শিদাবাদের ভরতপুর থেকে গ্রেফতার করে। তাকে হেফাজতে নিয়ে তদন্ত শুরু হয়। যে গাড়িতে টিটাগড় থেকে চুল নিয়ে যাওয়া হচ্ছিল সেটি কয়েক দিন পরে হরিণঘাটা থেকে উদ্ধার
করা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE