Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Ex Army Officer

চাকরির নামে প্রতারণা, গ্রেফতার প্রাক্তন সেনাকর্মী

চাঁদের ঘাটের বাসিন্দা শীতল মণ্ডলের অভিযোগ, বেশ কয়েক মাস আগে তাঁর ছেলেকে সেনাবাহিনীতে চাকরি করে দেবে বলে জানায় মদনমোহন মণ্ডল ও তাপস বিশ্বাস নামে দুই ব্যক্তি।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
তেহট্ট শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২২ ০৬:৫২
Share: Save:

চাকরি দেওয়ার নামে আর্থিক প্রতরণা ও ভুয়ো নিয়োগপত্র দেওয়ার অভিযোগে এক প্রাক্তন সেনাকর্মীকে গ্রেফতার করল তেহট্ট থানার পুলিশ। ধৃতের নাম মদনমোহন মণ্ডল। তাকে বুধবার রাতে তেহট্টের চাঁদের ঘাট থেকে গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতিবার তাকে তেহট্ট আদালতে তোলা হলে বিচারক পাঁচ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দেন।

চাঁদের ঘাটের বাসিন্দা শীতল মণ্ডলের অভিযোগ, বেশ কয়েক মাস আগে তাঁর ছেলেকে সেনাবাহিনীতে চাকরি করে দেবে বলে জানায় মদনমোহন মণ্ডল ও তাপস বিশ্বাস নামে দুই ব্যক্তি। এর জন্য তারা সাড়ে আট লক্ষ টাকা দাবি করে। সরকারি চাকরির কথা ভেবে সেই টাকা জোগাড় করে চলতি বছরের শুরুতে দেওয়া হয় মদনমোহনকে। তেহট্ট মহকুমার বিভিন্ন প্রান্তের মোট ১৫ জনের থেকে অভিযুক্ত দু’জন চাকরি দেওয়ার নাম করে সাড়ে আট লক্ষ টাকা করে নিয়েছে বলে অভিযোগ। তারা প্রতিশ্রুতি দিয়েছিল যে, টাকা দেওয়ার দু’ মাসের মধ্যে চাকরি হবে। না হলে টাকা ফেরত দেওয়া হবে।

শীতল মণ্ডলের অভিযোগ, টাকা নেওয়ার দু’ মাস পর অভিযুক্ত দু’জন সেনাবাহিনীর নিয়োগপত্র তাঁদের হাতে দিয়ে কাজে যোগ দিতে বলে। সেই কাগজ নিয়ে এলাকার ১৫ জন যুবক কাজে যোগ দিতে যান। কিন্তু নির্দিষ্ট জায়গায় পৌঁছে তাঁরা বুঝতে পারেন যে, সরকারি শিলমোহর জাল করে তাঁদের ভুয়ো নিয়োগপত্র দেওয়া হয়েছে। এর পর টাকা ফেরতের দাবিতে তাঁরা চাঁদেরঘাটে মদনমোহন মণ্ডলের বাড়িতে বিক্ষোভ দেখাতে আসেন। কিন্তু তত ক্ষণে গা ঢাকা দিয়েছে দুই অভিযুক্ত।

শীতল মণ্ডল গত জুলাই মাসের ২২ তারিখ তেহট্ট থানায় অভিযোগ করেন। বুধবার রাতে পুলিশ খবর পায় যে, মদনমোহন মণ্ডল বাড়ি ফিরেছে। এর পর পুলিশ তাকে গ্রেফতার করে। অতিরিক্ত পুলিশ সুপার (গ্রামীণ)কৃশানু রায় বলেন, ‘‘এই চক্রের সঙ্গে আর কারা জড়িত, সে বিষয় খতিয়ে দেখা হচ্ছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ex Army Officer arrest Crime Tehatta
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE