Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Murshidbad

Murshidabad: ফের ভাঙনের কবলে মুর্শিদাবাদের শমসেরগঞ্জ, ভেসে গেল বেশ কিছু ঘরবাড়ি

শনিবার দুপুর থেকে ধুলিয়ান পৌরসভার অন্তর্গত ১৮ নম্বর ওয়ার্ডে ভাঙ্গন শুরু হয়। গভীর রাতের তলিয়ে যায় বেশ কয়েকটি বাড়ি।

নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
শমসেরগঞ্জ শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০২১ ২০:৫৪
Share: Save:

দুর্গাপুজো মিটতে না মিটতেই ফের ভাঙনের কবলে মুর্শিদাবাদের শমসেরগঞ্জ। গঙ্গা তীরবর্তী এলাকাগুলিতে বেশ কয়েকটি ঘরবাড়ি নদীগর্ভে তলিয়ে গিয়েছে। ভাঙন রুখতে আগে একাধিক বার প্রশাসনের দ্বারস্থ হয়েছেন স্থানীয়রা। কয়েক দিন আগে উপনির্বাচনের পর পরই ভাঙনের কবলে পড়েছিল শমসেরগঞ্জ। তার পরও প্রশাসনের তরফে কোনও পদক্ষেপ করা হয়নি বলে অভিযোগ গ্রামবাসীদের।

শনিবার দুপুর থেকে ধুলিয়ান পৌরসভার অন্তর্গত ১৮ নম্বর ওয়ার্ডে ভাঙ্গন শুরু হয়। গভীর রাতের তলিয়ে যায় বেশ কয়েকটি বাড়ি। সাদ্দাম শেখ নামে এক ব্যক্তি জানান, ‘‘আমরা পনেরো দিন ধরে ভাঙনের আতঙ্কে রয়েছি। শনিবার রাত থেকে ভাঙনের জেরে ভিটে তলিয়ে গিয়েছে। এ দিকে প্রশাসনের দেখা নেই। ভোট মিটে গিয়েছে। তার পর থেকে আর বিধায়ক, সাংসদদের দেখা নেই।’’

১৮ নং ওয়ার্ড কো-অর্ডিনেটর মোস্তফা শেখ জানান, ‘‘আটটির বেশি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। ৩৫টির মতো বাড়ি তলিয়ে যেতে পারে। এখানে নদীতে বস্তা ফেলে ভাঙন রোধ করার চেষ্টা করছি আমরা।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Murshidbad
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE