Advertisement
১৫ জুন ২০২৪
Jackal attack

হাসপাতালে শিয়ালের হানা! ডোমকলে রোগী-সহ কামড় ১০ জনকে, শিয়ালটিকে পিটিয়ে মারার অভিযোগ

হাসপাতাল চত্বরে শিয়ালের কামড়ের খবর ছড়িয়ে পড়ার পর স্থানীয় বাসিন্দারা লাঠি, বাঁশ নিয়ে পিটিয়ে মারেন সেটিকে। অভিযোগ, তার পর শিয়ালের দেহ নিয়ে গিয়ে ফেলে আসেন স্বাস্থ্য আধিকারিকের বাড়ির সামনে।

— Representative Image

— প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
ডোমকল শেষ আপডেট: ২৮ মে ২০২৪ ১৬:৫২
Share: Save:

হাসপাতালের শয্যা ছেড়ে সবে বেরিয়েছেন বৃদ্ধ রোগী। কলের কাছে ওত পেতে বসেছিল জন্তুটি। চোখের পলকে কামড়ে জখম বৃদ্ধ। শুধু মাত্র ওই বৃদ্ধই নন, শিয়ালের কামড়ে মোট ১০ জন জখম। সোমবার রাতে মুর্শিদাবাদের ইসলামপুর গ্রামীণ হাসপাতাল চত্বরে ঢুকে পড়ে শিয়ালটি। আর তার পরেই ছড়িয়ে পড়ে উত্তেজনা, আতঙ্ক। বেশ কয়েক জন এ ভাবে শিয়ালের কামড় খাওয়ার পর রোগীদের পরিবারের লোকজন তাড়া করে শিয়ালটিকে পিটিয়ে মারেন।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, রাতের দিকে একটি শিয়াল হাসপাতালের পাশের জঙ্গল থেকে বেরিয়ে লোকজনকে কামড়াতে থাকে। ঘটনায় জখম হন এক রোগী। ওই রোগী ছাড়াও হাসপাতাল চত্বরে অপেক্ষারত আরও ন’জনকে ঘায়েল করে শিয়াল। আহতদের প্রত্যেককেই প্রতিষেধক দেওয়া হয়েছে বলে সূত্রের খবর। শিয়ালের কামড়ে জখম বৃদ্ধের পুত্রবধূ মিনারা খাতুন বলেন, ‘‘আমার শ্বশুরমশাই হাসপাতালের ডায়েরিয়া বিভাগে ভর্তি। রাতের দিকে হাসপাতালের টিউবওয়েল থেকে জল আনতে গিয়েছিলেন। তখনই শিয়ালটি তাঁকে কামড়ে দিয়েছে।’’ শিয়ালের কামড়ে জখম মাফিকুল ইসলাম বলেন, ‘‘হাসপাতালের গেটের কাছে আমরা কয়েক জন মিলে গল্প করছিলাম। সেখানে অনেককেই কামড়ে দিয়েছে শিয়ালটি।’’

ঘটনার কথা চাউর হতেই, বাসিন্দারা লাঠি ও ঢিল মেরে শিয়ালটিকে মেরে ফেলেন বলে অভিযোগ। স্থানীয়দের বিরুদ্ধে আরও অভিযোগ, তাঁরা শিয়ালের দেহ ব্লক স্বাস্থ্য আধিকারিকের আবাসনের কাছেই ফেলে পালিয়ে যান। ব্লক স্বাস্থ্য আধিকারিক আব্দুর রউফ বলেছেন, ‘‘শিয়ালের কামড়ে আহতরা প্রত্যেকেই এখন সুস্থ রয়েছেন। তাঁদের প্রতিষেধক দেওয়ার ব্যবস্থা করা হয়েছে। রাতে এত বড় ঘটনা ঘটল, অথচ আমায় কেউ জানায়নি! আবার শিয়ালটিকে মেরে আমার কোয়ার্টারের কাছে ফেলে রেখেছে!’’ খবর পেয়ে ঘটনাস্থলে যায় পুলিশ। কিন্তু এ ব্যাপারে এখনও পর্যন্ত কাউকে আটক করেনি তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hospital bite Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE