Advertisement
০১ মে ২০২৪
arrest

চাকরির নামে বিপুল টাকার দুর্নীতি! অঙ্গনওয়াড়ি কর্মীকে গ্রেফতার করল নাকাশিপাড়া থানার পুলিশ

নাকাশিপাড়া থানার দিঘা-পাটপুকুরের বাসিন্দা সাবির খান নামে এক যুবক থানায় অভিযোগ করেন মুড়াগাছার শীতলপাড়া গ্রামের অঙ্গনওয়াড়ি কর্মী জরিফা বেওয়া শেখের বিরুদ্ধে।

One Anganwadi worker arrested over the charge of corruption at Nakashipara of Nadia

জরিফা বেওয়া শেখ। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
নাকাশিপাড়া শেষ আপডেট: ১৫ মে ২০২৩ ১৮:০৭
Share: Save:

চাকরি দেওয়ার নামে বিপুল টাকা নেওয়ার অভিযোগে এক অঙ্গনওয়াড়ি কর্মীকে গ্রেফতার করল পুলিশ। এই ঘটনা ঘটেছে নদিয়ার নাকাশিপাড়ায়। সোমবার অভিযুক্তকে মুড়াগাছা এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে। ওই চক্রের সঙ্গে আরও কেউ যুক্ত কি না তা খতিয়ে দেখা হচ্ছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, চলতি বছরের মার্চ মাসে নাকাশিপাড়া থানার দিঘা-পাটপুকুরের বাসিন্দা সাবির খান নামে এক যুবক নাকাশিপাড়া থানায় অভিযোগ করেন মুড়াগাছার শীতলপাড়া গ্রামের অঙ্গনওয়াড়ি কর্মী জরিফা বেওয়া শেখ এবং তাঁর পুত্রের বিরুদ্ধে। সাবিরের অভিযোগ, তাঁকে চাকরি দেওয়ার নাম করে লক্ষাধিক টাকার প্রতারণা করেছেন জরিফা এবং তার পুত্র। সেই টাকা ফেরত চাইতে গেলে তাঁকে ওই জরিফা বাড়িতে আটকে রেখে মারধর করেন বলেও সাবিরের অভিযোগ। এর পর ঘটনার তদন্ত শুরু করে পুলিশ। যুবককে মারধরে যুক্ত থাকার অভিযোগে স্থানীয় বাসিন্দা ধুলা শেখকে গ্রেফতার করা হয়। পুলিশের দাবি, এর পরই এলাকা থেকে গা ঢাকা দেন জরিফা এবং তাঁর পুত্র। রবিবার গভীররাতে গোপন সূত্র মারফত পুলিশের কাছে খবর আসে জরিফা বাড়ির আশপাশে আত্মগোপন করে রয়েছেন। সোমবার ভোররাতে অভিযান চালিয়ে গ্রেফতার করা হয় জরিফাকে। এখনও পলাতক জরিফার ছেলে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, কয়েক বছর আগে মারা গিয়েছেন জরিফার স্বামী। পুলিশ সূত্রে জানা গিয়েছে, একাধিক সরকারি দফতর, শিক্ষা প্রতিষ্ঠানে চাকরির পাশাপাশি রেলের চতুর্থ শ্রেণির চাকরি পাইয়ে দেওয়ার টোপ ফেলে একটি চক্র গত কয়েক মাস ধরে এলাকায় সক্রিয় হয়ে উঠেছে। এ নিয়ে কৃষ্ণনগর পুলিশ জেলার অতিরিক্ত সুপার (গ্রামীণ) কৃশানু রায় বলেন, ‘‘ধৃতকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করে আরও কারা এই চক্রের সঙ্গে যুক্ত তা জানার চেষ্টা হবে। গোটা চক্রটিকে গ্রেফতার করাই মূল লক্ষ্য।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

arrest Anganwadi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE