Advertisement
১৮ মে ২০২৪
Vande Bharat

জেলায় জোড়া বন্দে ভারত, খুশি যাত্রীরা

দ্বিতীয় ট্রেনটি চলবে হাওড়া থেকে ভাগলপুরে ৪৩৯.৫৭ কিলোমিটার রাস্তা যাবে। সময় লাগবে ৭ ঘণ্টা ৩০ মিনিট। গতি ৫৮.৬১ কিলোমিটার।

জোড়া বন্দে ভারত পেয়ে খুশি যাত্রীরা।

জোড়া বন্দে ভারত পেয়ে খুশি যাত্রীরা। — ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
জঙ্গিপুর শেষ আপডেট: ১৩ জুন ২০২৩ ০৮:১৭
Share: Save:

জোড়া বন্দে ভারত পাচ্ছে মুর্শিদাবাদ। হাওড়া-আজিমগঞ্জ পথে চলবে এই ট্রেন। এক জোড়া হাওড়া ও আজিমগঞ্জের মধ্যে। অন্য জোড়া চলবে হাওড়া-আজিমগঞ্জ-ভাগলপুর পর্যন্ত। শীতাতপ নিয়ন্ত্রিত এই ট্রেনের নাম অবশ্য বন্দে ভারত মেট্রো। ৮ কামরার এই ট্রেনের গতিও বন্দে ভারত এক্সপ্রেসের চেয়ে কিছুটা কম। চলবে সপ্তাহে ৬ দিন। যাত্রীরা রেলের এই সিদ্ধান্তে খুশি। ট্রেন দু’টি চলাচলের ঘোষণা হলেও, কবে থেকে সেগুলি চলবে, তা এখনও জানায়নি রেল মন্ত্রক।

হাওড়া-আজিমগঞ্জ ২১৮.৯৭ কিলোমিটার পথে এই ট্রেনের সময় লাগবে ৪ ঘণ্টা ৫ মিনিট।হাওড়া থেকে ছাড়বে সন্ধ্যা ৬টা ৫০ মিনিটে। আজিমগঞ্জ পৌঁছবে রাত ১০টা ৫৫ মিনিটে। আজিমগঞ্জ থেকে ছাড়বে সকাল ৭টা ১৫ মিনিটে। হাওড়া পৌঁছবে বেলা ১১টা ২০ মিনিটে।ট্রেনটি মাঝ পথে থামবে ব্যান্ডেল, অম্বিকা কালনা, নবদ্বীপ, কাটোয়া, সালার, খাগড়ায়।গতি ৫৩.৬৩ কিলোমিটার ঘণ্টায়।

দ্বিতীয় ট্রেনটি চলবে হাওড়া থেকে ভাগলপুরে ৪৩৯.৫৭ কিলোমিটার রাস্তা যাবে। সময় লাগবে ৭ ঘণ্টা ৩০ মিনিট। গতি ৫৮.৬১ কিলোমিটার। হাওড়া থেকে ছাড়বে বেলা ২টো ২৫ মিনিটে। ভাগলপুর পৌঁছবে রাত ৯টা ৫৫ মিনিটে। ফের ভাগলপুর থেকে ছাড়বে সকাল ৬টা ১৫ মিনিটে। হাওড়ায় পৌঁছবে বেলা ১টা ৪৫ মিনিটে। ট্রেনটি থামবে উপরের স্টেশনগুলি ছাড়াও জঙ্গিপুর, ভাগলপুর, সাহেবগঞ্জ ও কহলগাঁও। মঙ্গলবার ও বুধবার আপ ও ডাউনে একদিন করে বন্ধ থাকবে ট্রেনটি। জঙ্গিপুরের সাংসদ খলিলুর রহমান বলেন, “সময় নিয়ে দ্বিমত থাকলেও খুশির খবর তো বটেই।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Vande Bharat Murshidabad
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE