Advertisement
০৭ মে ২০২৪
Private Bus Service

২২ জানুয়ারি থেকে বাস পরিষেবা বন্ধ! মুর্শিদাবাদ থেকে কলকাতা ও শিলিগুড়ি যাতায়াতে অনিশ্চয়তা

যাত্রী পরিষেবা দিতে গিয়ে প্রতিদিনই আর্থিক ক্ষতির মুখে পড়তে হচ্ছে বাস মালিকদের। অটো ও টোটোর দৌরাত্ম্যে দিনকে দিন কমছে যাত্রীসংখ্যা। এই পরিস্থিতিতে বাস চালানো সম্ভব নয় বলেই দাবি মুর্শিদাবাদ বাস মালিক সংগঠনের।

An image of Bus

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বহরমপুর শেষ আপডেট: ১৮ জানুয়ারি ২০২৪ ২৩:২২
Share: Save:

আগামী ২২ জানুয়ারী থেকে মুর্শিদাবাদে বন্ধ থাকবে বেসরকারি বাস পরিষেবা। অনির্দিষ্টকালের জন্য বাস পরিষেবা বন্ধ রাখার কথা জানাল মুর্শিদাবাদ বাস মালিক সংগঠন। যাত্রী পরিষেবা দিতে গিয়ে প্রতিদিনই আর্থিক ক্ষতির মুখে পড়তে হচ্ছে বাস মালিকদের। অটো ও টোটোর দৌরাত্ম্যে দিনকে দিন কমছে যাত্রীসংখ্যা। এই পরিস্থিতিতে বাস চালানো সম্ভব নয় বলেই দাবি মুর্শিদাবাদ বাস মালিক সংগঠনের।

বৃহস্পতিবার সন্ধ্যায় রঘুনাথগঞ্জ বাসস্ট্যান্ডে সভা করে বাস ধর্মঘটের ডাক দিল বাস মালিক সংগঠন। সংগঠনের সম্পাদক তপনকুমার অধিকারী বলেন, ‘‘দীর্ঘ দিন ধরে আমাদের বাস চালাতে নানান সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। ভাড়া পাওয়া যায় না। এ ছাড়াও আরও অন্যান্য কারণে আমরা বাস ধর্মঘটের ডাক দিয়েছি। আমাদের প্রতিদিন নানান লোকসানের মধ্য দিয়েই বাস চালাতে হয়। এই পরিস্থিতে আমাদের পক্ষে বাস চালানো সম্ভব হচ্ছে না। এ বার আমাদের দাবি যত দিন না মানা হচ্ছে, তত দিন আমরা বেসরকারি বাস পরিষেবা বন্ধ রাখব।”

বাস মালিকদের এই সিদ্ধান্তে মুর্শিদাবাদ থেকে কলকাতা ও শিলিগুড়িতে যাতায়াতে প্রভাব পড়বে বলেই আশঙ্কা করা হচ্ছে। সপ্তাহে দু’বার বহরমপুর থেকে কলকাতায় আসতে হয় শ্যামল মণ্ডলকে। তিনি বলেন, ‘‘সরকারি বাস তো আর যখন তখন পাওয়া যায় না। বেসরকারি বাসই ভরসা। এ ভাবে বাস বন্ধ হয়ে গেলে কী করে চলবে। প্রশাসনের উচিত, সব পক্ষের সঙ্গে কথা বলে বিষয়টি মিটমাট করে নেওয়া।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bus Services Murshidabad
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE