Advertisement
০৭ মে ২০২৪
Bomb Recovered

উৎসবের আবহে অব্যাহত বোমাতঙ্ক! মুর্শিদাবাদের আমবাগানে মিলল ব্যাগভর্তি বিস্ফোরক, তদন্তে পুলিশ

পঞ্চায়েত ভোটের আগে থেকেই মুর্শিদাবাদের বিভিন্ন জায়গা থেকে পর পর বোমা উদ্ধারের ঘটনা ঘটছে। সেই জুলাই মাস থেকে নিয়মিত ভাবে জেলায় বিস্ফোরক পাওয়া যাচ্ছে।

bomb recovered

ব্যাগভর্তি বোমা আমবাগানে পড়ে থাকতে দেখেন কয়েক জন। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
শমসেরগঞ্জ শেষ আপডেট: ২০ অক্টোবর ২০২৩ ২১:২৫
Share: Save:

মুর্শিদাবাদে আবার মিলল বোমা। এ বার শমসেরগঞ্জ লোকালয়ের পাশে একটি আমবাগানে মিলল বেশ কিছু সুতলি বোমা। ষষ্ঠীর দিনে ওই বোমা এবং পাশে পড়ে থাকা একটি নাইলনের ব্যাগ চোখে পড়ে পথচলতি কয়েক জনের। খবর যায় পুলিশের কাছে। পুলিশ সূত্রে খবর, রাস্তায় ছড়িয়ে ছিটিয়ে পড়া বোমার পাশাপাশি দুটি ব্যাগ ভর্তি তাজা সুতলি বোমা উদ্ধার হয়েছে। ওই বোমা নিষ্ক্রিয় করার জন্য খবর দেওয়া হয় বম্ব স্কোয়াডে।

পুলিশ সূত্রের খবর, বৃহস্পতিবার রাতে তারা খবর পায় যে, শমসেরগঞ্জ থানার খেজুরতলা এলাকায় প্রচুর বোমা একটি আমবাগানে ইতস্তত ভাবে ছড়িয়ে রয়েছে। শুক্রবার সকালে ঘটনাস্থলে যায় পুলিশ। দেখা যায় খবর ঠিকই ছিল। তল্লাশি চালিয়ে ঘটনাস্থল থেকে উদ্ধার হয় দুটি ব্যাগ। তাতে ছিল তাজা বোমা। কে বা কারা আমবাগানের মধ্যে বোমাগুলো রেখেছে, তা তদন্ত করে দেখছে শমসেরগঞ্জ থানার পুলিশ।

উল্লেখ্য, পঞ্চায়েত ভোটের আগে থেকেই মুর্শিদাবাদের বিভিন্ন জায়গা থেকে পর পর বোমা উদ্ধারের ঘটনা ঘটছে। সেই জুলাই মাস থেকে নিয়মিত ভাবে জেলায় বিস্ফোরক পাওয়া যাচ্ছে। কখনও বল ভেবে বোমা নিয়ে খেলতে গিয়ে বিস্ফোরণে আহত হয়েছে শিশুরা। ভোটের প্রায় তিন মাস পরও বোমা উদ্ধারের ঘটনায় আতঙ্ক ছড়াচ্ছে এলাকায় এলাকায়।

বোমা উদ্ধারের ঘটনা নিয়ে জঙ্গিপুর পুলিশ জেলার সুপার আনন্দ রায় বলেন, ‘‘সূত্রের খবর পাওয়ার পরেই অভিযান চালানো হয়। বোমাগুলো উদ্ধার করা হয়েছে। কে বা কারা বোমা মজুত করেছিল, সে বিষয়ে তদন্ত চলছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bomb Recovered Murshidabad
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE