Advertisement
০৬ মে ২০২৪
West Bengal Panchayat Election 2023

নির্দেশকে উপেক্ষা করে নির্দলের হয়ে প্রচার বিধায়ক হুমায়ুনের! অস্বস্তিতে জেলা তৃণমূল

মঙ্গলবার ভরতপুরে নির্দল প্রার্থীদের সমর্থনে সভা করেন তৃণমূল বিধায়ক হুমায়ুন কবীর। নির্দলদের সমর্থনে সিদ্ধান্তে অনড় থেকে ভরতপুরের বিনোদিয়া অঞ্চলে নির্বাচনী সভায় যোগ দেন তিনি।

Humayun Kabir

ভরতপুরে নির্দলদের প্রচারে তৃণমূল বিধায়ক হুমায়ুন কবীর। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
ভরতপুর শেষ আপডেট: ০৪ জুলাই ২০২৩ ২১:৪৮
Share: Save:

পঞ্চায়েত ভোটে প্রচার করছেন তৃণমূল থেকে টিকিট না পেয়ে নির্দল হিসাবে প্রতিদ্বন্দ্বিতা করা প্রার্থীরা। আর তার নেতৃত্বে স্বয়ং তৃণমূল বিধায়ক। দলের হুঁশিয়ারি অগ্রাহ্য করে নির্দল প্রার্থীদের সমর্থনে ভোটপ্রচার করলেন মুর্শিদাবাদের ভরতপুরের তৃণমূল বিধায়ক হুমায়ুন কবীর। দলের তরফে যখন নির্দলদের মনোনয়ন প্রত্যাহারের নির্দেশ দেওয়া হচ্ছে, সেখান বিধায়কের এমন কাজে বেজায় অস্বস্তিতে পড়েছে জেলা তৃণমূল নেতৃত্ব। তাঁরা জানাচ্ছেন রাজ্য নেতৃত্ব বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখছেন।

মঙ্গলবার ভরতপুরে নির্দল প্রার্থীদের সমর্থনে সভা করেন হুমায়ুন। নির্দলদের সমর্থনে সিদ্ধান্তে অনড় থেকে মঙ্গলবার ভরতপুরের বিনোদিয়া অঞ্চলে নির্বাচনী সভায় যোগ দেন তিনি। শুধু তাই নয়, সভা থেকে আবার নিশানা করেন দলের জেলা সভাপতি শাওনি সিংহ রায়কে। হুমায়ুন বলেন, “শাওনি সিংহ রায় যাদের লাঞ্ছিত করেছে, বঞ্চিত করেছে, তাদের হয়ে যোগ্য জবাব দেওয়ার জন্যই আমি ময়দানে আছি।”

হুমায়ুনের এই আচরণ মোটেই ভাল চোখে দেখছে না তৃণমূল। এ নিয়ে দলের রাজ্য সম্পাদক তথা মুখপাত্র কুণাল ঘোষ বলেন, ‘‘প্রবীণ বিধায়কের এ রকম দায়িত্বজ্ঞানহীন আচরণ নিঃসন্দেহে খারাপ বার্তা দেয়। রাজ্য নেতৃত্ব এটা পর্যবেক্ষণে রেখেছেন।’’

পঞ্চায়েত ভোটে টিকিট না পেয়ে শাসকদলের একটি অংশ নির্দল হিসেবে মনোনয়ন দিয়েছে। যদিও এ নিয়ে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় নির্দল প্রার্থী নিয়ে কড়া অবস্থান নিয়েছেন। নির্দলদের সমর্থন করলেই দল থেকে বহিষ্কারের হুঁশিয়ারি দেন অভিষেক। মমতা জানান, প্রকৃত যারা বঞ্চিত হয়েছেন, তাদের তালিকা তৈরি করছি। ভোটের পরে বিভিন্ন কমিটিতে তাদের নেওয়া হবে। কিন্তু শীর্ষ নেতৃত্বের নির্দেশিকা কার্যত উপেক্ষা করে দলকেই চ্যালেঞ্জের মুখে ঠেলে দিলেন হুমায়ুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE