Advertisement
১৭ জুন ২০২৪
Jakir Hossain

তৃণমূল বিধায়ককে খুনের হুমকি! ঝাড়খণ্ড থেকে ফোন পেয়ে পুলিশের দ্বারস্থ প্রাক্তন মন্ত্রী জাকির হোসেন

তৃণমূল বিধায়কের ঘনিষ্ঠ সূত্রে খবর, দু’দিন ধরে তৃণমূল বিধায়ককে তাঁর ব্যক্তিগত হোয়াট্‌সঅ্যাপ নম্বরে ক্রমাগত একটি বিশেষ নম্বর থেকে ফোন করে গালিগালাজ এবং হুমকি দেওয়া হচ্ছে।

Jakir Hossain

জাকির হোসেন। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
সুতি শেষ আপডেট: ২৬ মে ২০২৪ ১২:৫০
Share: Save:

মুর্শিদাবাদ জেলার জঙ্গিপুরের তৃণমূল বিধায়ক জাকির হোসেন খুনের হুমকি পাচ্ছেন ফোনে। সেই উড়ো ফোন নাকি আসছে ঝাড়খণ্ড থেকে। শনিবার এমনই অভিযোগ নিয়ে মুর্শিদাবাদের সুতি থানার দ্বারস্থ হয়েছেন তৃণমূল বিধায়ক তথা রাজ্যের প্রাক্তন মন্ত্রী।

বিধায়কের ঘনিষ্ঠ সূত্রে খবর, দু’দিন ধরে তৃণমূল বিধায়ককে তাঁর ব্যক্তিগত হোয়াট্‌সঅ্যাপ নম্বরে ক্রমাগত একটি বিশেষ নম্বর থেকে ফোন করে গালিগালাজ এবং হুমকি দেওয়া হচ্ছে। সূত্রের খবর, বিধায়ককে প্রাণে মেরে ফেলার হুমকিও দিয়েছে অজ্ঞাতপরিচয় দুষ্কৃতীরা। গোটা ঘটনায় আতঙ্কিত হয়ে পড়েছেন জাকির। তাই তিনি পুলিশের দ্বারস্থ হয়েছেন।

এই অভিযোগ প্রসঙ্গে জেলা পুলিশের এক কর্তা জানান, ঝাড়খণ্ডের একটি নম্বর থেকে ফোন এসেছিল, তা ইতিমধ্যেই চিহ্নিত করা হয়েছে। অভিযুক্ত ব্যক্তিকে ধরার জন্য সমস্ত চেষ্টা চালাচ্ছে পুলিশ। এ নিয়ে জঙ্গিপুর পুলিশ জেলার সুপার আনন্দ রায় আনন্দবাজার অনলাইনকে বলেন, ‘‘তৃণমূল বিধায়কের লিখিত অভিযোগের ভিত্তিতে ইতিমধ্যেই তদন্ত শুরু করেছে পুলিশ। প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, ঝাড়খণ্ডের কোনও একটি নম্বর থেকে বিধায়ককে ফোন করা হয়েছিল।’’ আর বিধায়ক জানান এমন বেশ কয়েকটি উড়ো ফোন পেয়েছেন তিনি। তাঁর কথায়, ‘‘বেশ কিছু ‘থ্রেট কল’ (হুমকি ফোন) পেয়েছি। বিষয়টি পুলিশকে জানানো হয়েছে। তারা তদন্ত করে দেখবে।’’

বছর তিনেক আগে রাজ্যের তৎকালীন মন্ত্রী জাকিরের উপর নিমতিতা স্টেশনে প্রাণঘাতী হামলা হয়েছিল। কলকাতা যাওয়ার জন্য নিমতিতা স্টেশন থেকে যখন ট্রেন ধরতে যান, সেই সময় সেখানে বোমা বিস্ফোরণ হয়। গুরুতর আহত হন জাকির হোসেন-সহ আরও বেশ কয়েক জন। বর্তমানে সেই ঘটনার তদন্ত করছে এনআইএ। ওই হামলার পর জাকিরের হাতে এবং পায়ে একাধিক বার অপারেশন হয়েছে। তবে এখনও জাকির স্বাভাবিক ভাবে হাঁটাচলা করতে পারেন না। ওই হামলার পরে এখনও রাজ্য সরকারের তরফ থেকে অতিরিক্ত নিরাপত্তা পান তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jakir Hossain TMC MLA Murshidabad
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE