Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Gold Smuggling

কৃষকের ছদ্মবেশে সোনা পাচারের চেষ্টা! বিএসএফের জালে ‘পাচারকারী’

সীমান্ত রক্ষী বাহিনী বা বিএসএফ সূত্রে জানা গিয়েছে, রবিবার গোপন সূত্রে রামনগর বিওপির জওয়ানরা জানতে পারেন, এক চোরাকারবারী কৃষকের ছদ্মবেশে সোনা পাচার করতে এসেছেন।

নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কৃষ্ণনগর শেষ আপডেট: ১৫ মে ২০২৩ ১৮:৩৭
Share: Save:

কৃষক সেজে সোনা পাচারের চেষ্টার অভিযোগে নদিয়ায় গ্রেফতার এক জন। সীমান্ত রক্ষী বাহিনী বা বিএসএফ সূত্রে জানা গিয়েছে, রবিবার গোপন সূত্রে রামনগর বিওপির জওয়ানরা জানতে পারেন, এক চোরাকারবারী কৃষকের ছদ্মবেশে সোনা পাচার করতে এসেছেন। এর পরেই নিজেদের এলাকায় নজরদারি বাড়িয়ে দেন জওয়ানেরা। সেই মতো ফাঁদ পাতা হয়। সেই ফাঁদেই পান অভিযুক্ত। জওয়ানেরা তাঁকে ঘিরে ফেললে সোনার প্যাকেটটি ফেলে পালানোর চেষ্টা করেন। কিন্তু শেষরক্ষা হয়নি। ঘটনাস্থলেই তাঁকে আটক করা হয়। প়ড়ে থাকা প্যাকেটটি থেকে উদ্ধার হয় তিনটি সোনার বিস্কুট। বিএসএফ সূত্রে দাবি, সোনার বিস্কুটগুলির মোট ওজন ৩৪৯.৯ গ্রাম। যার বাজারদর ২১ লক্ষ ৫৫ হাজার ৩৮৪ টাকা।

বিএসএফ সূত্রে জানা গিয়েছে, জেরায় অভিযুক্ত পাচারকারী জানিয়েছেন, তাঁর নাম শামিন ধাবক। রামনগরের বাসিন্দা মতির মণ্ডল তাঁকে বলেছিলেন, বাংলাদেশের বাসিন্দা মতিউর রহমান তাঁকে সোনার বিস্কুট দেবেন। ওই সোনা নির্দিষ্ট জায়গায় পৌঁছে দিলেই মিলবে টাকা। কিন্তু বিএসএফ জওয়ানরা তাঁর পরিকল্পনা ভেস্তে দেন। উদ্ধার হওয়া সোনার বিস্কুট শুল্ক বিভাগের হাতে তুলে দেওয়া হয়েছে। দক্ষিণ বঙ্গ ফ্রন্টিয়ারের ডিআইজি একে আর্য বলেন, ‘‘সীমান্ত রক্ষী বাহিনীর পক্ষ থেকে সীমান্ত এলাকায় যে কোনও প্রকার চোরাচালান আটকাতে তৎপর বিএসএফ। এই ঘটনা বিএসএফের অন্যতম সাফল্য।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Gold Smuggling
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE