Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Covishield

দ্বিতীয় দফায় কোভিশিল্ডের প্রায় ৭ লক্ষ ডোজ আসছে রাজ্যে

২০০টি কেন্দ্রে টিকা প্রদানের কাজ চলেছে। টিকা প্রয়োগের শুরুর দিনে কিছুটা জড়তা থাকলেও দু’দিনের মধ্যে বিষয়টি অনেকটাই মসৃণ হয়েছে।

কোভিশিল্ডের এই প্রতিষেধকই দেওয়া হচ্ছে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের।—নিজস্ব চিত্র।

কোভিশিল্ডের এই প্রতিষেধকই দেওয়া হচ্ছে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের।—নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ জানুয়ারি ২০২১ ০৩:১৭
Share: Save:

বুধবার দ্বিতীয় দফায় করোনা টিকা কোভিশিল্ডের আরও ৬ লক্ষ ৯৯ হাজার ডোজ আসছে রাজ্যে। গত ১২ জানুয়ারি প্রথম দফায় কোভিশিল্ডের প্রায় ৭ লক্ষ টিকা এসছিল রাজ্যে। যার মধ্যে ৪৩ হাজার ডোজ দেওয়া হয়েছে।

মঙ্গলবার টিকা কর্মসূচি ভাল ভাবেই হয়েছে বলে রাজ্য প্রশাসন সূত্রে খবর। ২০০টি কেন্দ্রে টিকা প্রদানের কাজ চলেছে। টিকা প্রয়োগের শুরুর দিনে কিছুটা জড়তা থাকলেও দু’দিনের মধ্যে বিষয়টি অনেকটাই মসৃণ হয়েছে। দিনের শুরু থেকে কো-উইন অ্যাপ কাজ করেছে। তবে তার মধ্যেও বেশ কিছু ক্ষেত্রে সমস্যার মুখে পড়তে হয়েছে জানা গিয়েছে।

মঙ্গলবারও টিকা নেওয়ার পর কয়েক জনের সামান্য সমস্যা হয়েছিল। তাঁদের পর্যবেক্ষণে রাখার পর বাড়ি পাঠিয়ে দেওয়া হয়। ঝাড়গ্রাম হাসপাতালে এক জন ভর্তি রয়েছেন। আরও এক জনকে ভর্তি করা হয় জঙ্গিপুর হাসপাতালে। তবে তাঁকে পর্যবেক্ষণে রাখার পর ছেড়ে দেওয়া হয়। দু’জনের ক্ষেত্রেই সামান্য জ্বর, কাঁপুনি এবং বমির মতো উপসর্গ দেখা দেয়।

শনিবার টিকা নেওয়ার পর অসুস্থ হয়ে এনআরএস হাসপাতালে ভর্তি হয়েছিলেন বিধানচন্দ্র রায় শিশু হসাপাতালের নার্স পিঙ্কি শূর। তবে তাঁর অবস্থা স্থিতিশীল বলেই স্বাস্থ্য দফতর সূত্রে খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Coronavirus Covishield
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE