Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ অক্টোবর ২০২১ ই-পেপার

Puja Bonus: বোনাস পেয়ে খুশি হলদিবাড়ি চা বাগানের তিন হাজারেরও বেশি শ্রমিক

নিজস্ব সংবাদাদাতা
বিন্নাগুড়ি ২২ সেপ্টেম্বর ২০২১ ১৬:০৮
বোনাস নিতে শ্রমিকদের ভিড়।

বোনাস নিতে শ্রমিকদের ভিড়।

পুজোর আগে বোনাস পেয়ে হাসি ফুটল চা বাগান কর্মীদের মুখে। মঙ্গলবার এবং বুধবার বিন্নাগুড়ি গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত হলদিবাড়ি চা বাগানের প্রায় তিন হাজার ২০০ জন শ্রমিককে বোনাস দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে। এর জেরে খুশি হাওয়া নেমে এসেছে শ্রমিকদের মধ্যে। খুশি বাগান সংলগ্ন বাজার এলাকার ব্যবসায়ীরাও।

১৪ সেপ্টেম্বর শ্রমিক সংগঠনের নেতৃত্বদের সঙ্গে বৈঠক করেন চা বাগান কর্তৃপক্ষ। শ্রমিক সংগঠনের তরফ থেকে ২০ শতাংশ হারে পুজোর বোনাস দেওয়ার প্রস্তাব দেওয়া হয়। সেই মতো বোনাস পেলেন চা বাগানের কর্মীরা। হলদিবাড়ি চা বাগানের পাশাপাশি নাগরাকাটা ব্লকের ঘাটিয়া চা বাগানে শ্রমিকরাও বোনাস পেয়েছেন। তরাই ডুয়ার্স মিলিয়ে মোট ১৭৯টি চা বাগান রয়েছে। সে গুলিতে পুজোর আগেই বোনাস দেওয়া হবে বলে জানা গিয়েছে।

বোনাস দেওয়া নিয়ে হলদিবাড়ি চা বাগানের জেনারেল ম্যানেজার প্রদীপ কুমার ঘোষ বলেছেন, ‘‘চা বাগানের স্থায়ী এবং অস্থায়ী শ্রমিক মিলিয়ে প্রায় ৩ হাজার ২০০ জন শ্রমিককে ২০ শতাংশ হারে প্রায় ৩ কোটি ১২ লক্ষ টাকা ক্যাশ বোনাস দেওয়া হল। করোনা স্বাস্থ্যবিধি মেনেই এই বোনাস দেওয়ার ব্যবস্থা করা হয়েছে।’’ হলদিবাড়ি চা বাগানের মালিক কাজল সরকার বলেছেন, ‘‘চা বাগানের শ্রমিকরা সারা বছর রোদ, বৃষ্টি উপেক্ষা করে কাজ করে। তাই শ্রমিকরা পুজোর কয়েক দিন যাতে পরিবারের সকলকে নিয়ে আনন্দে মেতে থাকতে পারে সে জন্য গত বছরের মতো এ বারেও বোনাসের ব্যবস্থা করা হল।’’

Advertisement

আরও পড়ুন

Advertisement