Advertisement
২৪ এপ্রিল ২০২৪
dead body

ফের মালদহে দেহ ভেসে এল গঙ্গায়, উত্তরপ্রদেশ থেকে ভাসিয়ে দিচ্ছে, তোপ মমতার

জুন মাসের প্রথম সপ্তাহে মানিকচকে গঙ্গা থেকে একাধিক বার দেহ উদ্ধারের ঘটনা ঘটে। বুধবারও সেই দৃশ্যের পুনরাবৃত্তি।

গঙ্গায় ভেসে এসেছে দেহ।

গঙ্গায় ভেসে এসেছে দেহ। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
মানিকচক শেষ আপডেট: ৩০ জুন ২০২১ ১৬:০৯
Share: Save:

পড়শি রাজ্য থেকে এর আগে মৃতদেহ ভেসে এসেছে একাধিক। সেগুলো করোনা আক্রান্তদের দেহ বলেই আশঙ্কা। এর মধ্যে বুধবার ফের মালদহের মানিকচকে গঙ্গায় মিলল দেহ। ফলে আতঙ্ক ছড়িয়েছে এলাকায়। মৃতের পরিচয় এখনও জানা যায়নি। দেহটি ভিন্‌রাজ্য থেকে ভেসে এসেছে কি না তা খতিয়ে দেখা হচ্ছে। এ নিয়ে বুধবার উদ্বেগ প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। উত্তরপ্রদেশ থেকে করোনায় মৃতদের দেহ ভাসিয়ে দেওয়া হচ্ছে বলে তোপ দেগেছেন তিনি।

সম্প্রতি বিহারে গঙ্গা থেকে একাধিক দেহ উদ্ধারের ঘটনায় আশঙ্কা ছড়িয়েছে মালদহে। এই আবহে নবান্নের নির্দেশে গঙ্গায় চলছে নজরদারিও। বুধবার মানিকচকের জোতপাট্টা ডোমহাট এলাকায় গঙ্গায় একটি দেহ ভাসতে দেখেন স্থানীয় বাসিন্দারা। তাঁরাই পুলিশকে খবর দেন। বুধবার নবান্নে সাংবাদিক বৈঠকে বিষয়টি নিয়ে উদ্বেগ প্রকাশ করেন মুখ্যমন্ত্রীও। তিনি বলেন, ‘‘গঙ্গায় মৃতদেহ এসেই যাচ্ছে। উত্তরপ্রদেশ থেকে ভাসিয়ে দিচ্ছে।’’

বার বার গঙ্গায় দেহ উদ্ধারের ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে এলাকায়। জোতপাট্টা ডোমহাটের বাসিন্দা মানিকচন্দ্র বর্মণ বলেন, ‘‘একটি পুরুষের দেহ পাওয়া গিয়েছে। দেখে মনে হচ্ছে, বেশ কয়েক দিন আগেই মৃত্যু হয়েছে। বিহার, ঝাড়খণ্ড না উত্তরপ্রদেশ থেকে এসেছে জানি না। অনেকেই বলছে করোনায় মৃতদের দেহ গঙ্গায় ভেসে আসছে।’’ উদ্বেগের সুর উজ্জ্বল কর্মকার নামে ওই এলাকারর এক বাসিন্দার গলাতেও। তিনি বলেন, ‘‘দু’দিন দিন আগে ভেলায় একটি দেহ ভেসে এসেছিল। আজও এমন একটা ঘটনা ঘটেছে। বর্ষার জেরে জল বাড়ছে গঙ্গায়। এর মধ্যে করোনায় মৃতদের দেহও থাকতে পারে। আমরা আতঙ্কে আছি। আমরা উপযুক্ত তদন্তের দাবি করছি।’’

জুন মাসের প্রথম সপ্তাহে মানিকচকে গঙ্গা থেকে একাধিক বার দেহ উদ্ধারের ঘটনা ঘটে। তা নিয়ে আগেই সতর্কবার্তা দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। প্রশাসনকেও প্রস্তুত থাকার নির্দেশ দিয়েছিলেন। বুধবার উদ্ধার হওয়া দেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। পাশাপাশি কোথা থেকে দেহ ভেসে আসছে তা-ও খতিয়ে দেখা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

dead body Coronavirus in West Bengal Maldah
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE