Advertisement
২৬ এপ্রিল ২০২৪
lottery

Lottery: বাড়ি করব, ছেলেমেয়ের ভবিষ্যৎও আছে, ১ কোটি টাকা জিতে বলছেন মালদহের ভাগচাষি

সোমবার লটারি কেটেছিলেন হরিশ্চন্দ্রপুরের সূর্যাপুরা গ্রামের মহবুব আলম। সন্ধ্যায় তিনি জানতে পারেন, প্রথম পুরস্কার জিতেছেন।

রাতারাতি কোটিপতি মেহবুব

রাতারাতি কোটিপতি মেহবুব —নিজস্ব চিত্র।

শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০২২ ১৬:২১
Share: Save:

রাতারাতি দিনবদল। লটারি জিতে কোটিপতি হয়ে গেলেন মালদহের এক ভাগচাষি।
সোমবার দুপুরে চাষের জমিতে কাজ সেরে বাড়ি ফেরার পথে ৩০ টাকা দিয়ে লটারি কেটেছিলেন মালদহের হরিশ্চন্দ্রপুর থানার সাদলিচক গ্রাম পঞ্চায়েতের সূর্যাপুরা গ্রামের বাসিন্দা মহবুব আলম। সন্ধ্যায় তিনি জানতে পারেন, ওই টিকিটে তিনি প্রথম পুরস্কার জিতেছেন। দিন আনা-দিন খাওয়া অবস্থা থেকে রাতারাতি বদলে যায় মহবুবের জীবন। এর পর নিজের নিরাপত্তার স্বার্থেই লটারির টিকিট নিয়ে তিনি তড়িঘড়ি যোগাযোগ করেন পুলিশের সঙ্গে।

লটারি জিতে কোটিপতি হওয়ার ঘোর এখনও কাটেনি মহবুবের। তাঁর কথায়, ‘‘আমি এক জন ভাগচাষি। ঘরদোর ভাঙাচোরা। পরিবারে স্ত্রী ছাড়া এক ছেলে এবং দুই মেয়ে রয়েছে। অন্যের জমিতে এত কাল কোনওক্রমে চাষবাস করে সংসার চলছিল। দিনবদলের আশায় প্রায়ই লটারির টিকিট কাটতাম। তবে স্বপ্ন যে এ ভাবে ফলে যাবে তা ভাবিনি।’’

এক কোটি টাকা নিয়ে কী করবেন তা এখনও পরিকল্পনা করা হয়ে ওঠেনি মহবুবের। তবে প্রাথমিক ভাবে স্থির করেছেন একটা ভাল বাড়ি বানাবেন। এ ছাড়া ছেলেমেয়েদের ভাল ভাবে পড়াশোনা শিখিয়ে সমাজে প্রতিষ্ঠিত করে তুলতে চান তিনি। আত্মীয়-পরিজনদের অনেকেই তাঁর কাছে মিষ্টি খেতে চেয়েছেন। মহবুব বলছেন, ‘‘সকলকেই মিষ্টি খাওয়াব। আগে কড়া হলেও, আমার জীবনটা তো এখন মিঠে হয়ে গিয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

lottery Crorepati Malda
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE