Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Raigunj

Child Death: রায়গঞ্জ মেডিক্যালে ফের দুই শিশুর মৃত্যু, ‘অস্বাভাবিক’ নয়, বলছেন হাসপাতাল কর্তৃপক্ষ

শনিবার থেকে রবিবারের মধ্যে তিন শিশুর মৃত্যু হয়েছিল ওই হাসপাতালে। এর পর ফের শিশুমৃত্যুর ঘটনা উদ্বেগ তৈরি হয়েছে অভিভাবকদের মধ্যে।

ফের শিশুর মৃত্যু রায়গঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতালে।

ফের শিশুর মৃত্যু রায়গঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতালে। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
রায়গঞ্জ শেষ আপডেট: ০৮ নভেম্বর ২০২১ ২০:০০
Share: Save:

রায়গঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতালে ফের মৃত্যু হল শিশুর। গত ২৪ ঘণ্টায় এই হাসপাতালে দুই শিশুর মৃত্যু হয়েছে। পাশাপাশি শ্বাসকষ্ট, জ্বর, সর্দি এবং কাশির মতো উপসর্গ নিয়ে শিশু ভর্তির সংখাও বেড়ে চলেছে। শনিবার থেকে রবিবার, এই ২৪ ঘণ্টা সময়সীমার মধ্যে তিন শিশুর মৃত্যু হয়েছিল ওই হাসপাতালে। এর পর ফের শিশুমৃত্যুর ঘটনায় উদ্বেগ তৈরি হয়েছে।
স্পেশাল নিউ বর্ন কেয়ার ইউনিট (এসএনসিইউ)-এ দক্ষিণ দিনাজপুরের হরিরামপুরের ৭ দিনের একটি শিশুপুত্র ভর্তি ছিল। মেডিক্যাল কলেজ সুত্রে জানা গিয়েছে, রবিবার সন্ধ্যায় তার মৃত্যু হয়েছে। সোমবার সকালে ৩ দিনের একটি কন্যাসন্তানের মৃত্যু হয়েছে। রায়গঞ্জ থানার ভাটোল থেকে ওই শিশুটিকে হাসপাতালে র্তি করা হয়েছিল। মৃত দুই শিশুরই জ্বর এবং শ্বাসকষ্টের মতো উপসর্গ ছিল। প্রসঙ্গত, চার দিনে আট শিশুর মৃত্যু হয়েছে এই হাসপাতালে। হাসপাতালের সুপার বিদ্যুৎ বন্দ্যোপাধ্যায়ের কথায়, ‘‘এখানে খারাপ অবস্থায় রোগীরা আসে। শিশুদের মৃত্যু অস্বাভাবিক নয়। এই সময়ে জ্বর, সর্দি, কাশি অস্বাভাবিক নয়।’’ একই সঙ্গে উৎসবের মরসুমে জনসাধারণের অসচেতনতা নিয়েও সমালোচনা করেছেন তিনি।

শিশু মৃত্যুর ঘটনার মধ্যেই গত শুক্রবার ওই হাসপাতাল থেকে ৬ বছরের এক কোভিড আক্রান্ত শিশুকে তার অভিভাবকরা কাউকে না জানিয়ে বাড়ি নিয়ে চলে যান বলে অভিযোগ উঠেছে। ওই ঘটনায় পুলিশে অভিযোগ জানান মেডিকেল কলেজ কর্তপক্ষ। যদিও পরে জানা যায়, ওই শিশুকে বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Raigunj child Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE