Advertisement
১১ মে ২০২৪
Binnaguri

Elephant: বিন্নাগুড়ি সেনা ছাউনিতে ঢুকে পড়ল অসুস্থ হাতি, উদ্ধারের চেষ্টা বনকর্মীদের

গত কয়েক দিন ধরে ধারাবাহিক ভাবে বিন্নাগুড়ি সেনা ছাউনিতে হাতি ঢুকে পড়ছে।

বিন্নাগুড়ি সেনা ছাউনিতে অসুস্থ হাতি।

বিন্নাগুড়ি সেনা ছাউনিতে অসুস্থ হাতি। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
জলপাইগুড়ি শেষ আপডেট: ১৬ জুলাই ২০২১ ২০:০৫
Share: Save:

জলপাইগুড়ির বিন্নাগুড়ি সেনা ছাউনির ভেতরে ঢুকে পড়ল অসুস্থ হাতি। শুক্রবার বিকেলে এই ঘটনার জেরে চাঞ্চল্য ছড়ায় এলাকায়। খবর পেয়ে বন্যপ্রাণী স্কোয়াডে কর্মীরা ঘটনাস্থলে পৌঁছেছেন। এসেছেন জলপাইগুড়ির সাম্মানিক বন্যপ্রাণ ওয়ার্ডেন সীমা চৌধুরীও।

সেনা সূত্রের খবর, শুক্রবার বিকেল ৫টা নাগাদ সেনা ছাউনির জওয়ানেরা নর্থ জোনে একটি পূর্ণবয়স্ক হাতিকে শুয়ে কাতরাতে দেখেন। বিন্নাগুরি সেনা ছাউনির তরফে বন্যপ্রাণী স্কোয়াডে খবর দেওয়া হয়। কী ভাবে হাতিটি অসুস্থ হল তা এখন ও পর্যন্ত পরিস্কার নয়। বনদফতর সূত্রে খবর, হাতিটির সামনের দু’টি পায়ে আঘাতের চিহ্ন রয়েছে। তবে কী ভাবে আহত হল বা অন্য কোনও সমস্যা রয়েছে কি না, তা এখনও বোঝা যায়নি। হাতিটির চিকিৎসার জন্য বন্যপ্রাণী বিভাগের পশু চিকিৎসককে খবর দেওয়া হয়েছে। প্রসঙ্গত, শুক্রবার সকাল বেলাও একটি দাঁতাল হাতি বিন্নাগুড়ি সেনাছাউনিতে ঢুকে পড়েছিল। গত কয়েকদিন থেকে হাতির দল বিন্নাগুড়ি সেনাছাউনিতে বিচরণ করে বেড়াচ্ছে বলে স্থানীয় সূত্রের খবর।

বিন্নাগুড়ি বন্যপ্রাণ শাখার রেঞ্জার শুভাশিস রায় জানান, ‘‘প্রাথমিক ভাবে দেখা যাচ্ছে হাতিটির সামনের পা দু’টিতে আঘাতের চিহ্ন রয়েছে। তবে সে কারণেই হাতিটি অসুস্থ হয়ে পড়েছে না কি, অন্য কোনও কারণ রয়েছে তা এখনও পরিষ্কার নয়। সীমা বলেন, ‘‘গত কয়েক দিন ধরে প্রায় নিয়মিত সেনা ছাউনিতে হাতি ঢুকে পড়ছে। আজকে সন্ধ্যায় একটি হাতি সেখানে অসুস্থ হয়ে পড়ে। ঘটনাস্থলে বনদপ্তরের কর্মীরা আছেন। ঠিক কী কারণে হাতিটি অসুস্থ হয়ে পড়েছে, তা এখনও পরিষ্কার নয়। যাতে দ্রুত হাতিটির চিকিৎসা করা যায় তার চেষ্টা চলছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

jalpaiguri elephant Binnaguri
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE