Advertisement
০৬ মে ২০২৪
Heavy Snowfall in Sikkim

প্রবল তুষারপাতে পূর্ব সিকিমে আটকে কমবেশি ৯০০ পর্যটক, উদ্ধারকাজে নামানো হল সেনা

তুষারপাতের জেরে ১৫ মাইল এলাকায় অন্তত ১১৩টি গাড়িতে কমবেশি ৯০০ পর্যটক আটকে পড়েছিলেন বলে জানা গিয়েছে স্থানীয় সূত্রে। রাতেই সেনাবাহিনীর উদ্ধারকারী দল ওই এলাকায় রওনা দিয়েছিল।

Picture of heavy snowfall in Sikkim.

সিকিমে প্রবল তুষারপাত। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শিলিগুড়ি শেষ আপডেট: ১২ মার্চ ২০২৩ ০১:৩০
Share: Save:

প্রবল তুষারপাতের জেরে পাহাড়ি রাস্তায় আটকে পড়লেন বহু পর্যটক। শনিবার বিকেল থেকে সিকিমের আবহাওয়া খারাপ হতে শুরু করে। সূর্যাস্তের সময় থেকে প্রবল তুষারপাতের জেরে পূর্ব সিকিমের নাথুলা ও ছাঙ্গুতে আটকে পড়েন পর্যটকেরা।

তুষারপাতের জেরে ১৫ মাইল এলাকায় অন্তত ১১৩টি গাড়িতে কমবেশি ৯০০ পর্যটক আটকে পড়েছিলেন বলে জানা গিয়েছে স্থানীয় সূত্রে। রাতেই সেনাবাহিনীর উদ্ধারকারী দল ওই এলাকায় রওনা দিয়েছিল। সূত্রের দাবি, রাত ১১টার মধ্যে অনেককে উদ্ধার করে ৪২ কিলোমিটার দূরে গ্যাংটকে ফিরিয়ে আনা সম্ভব হয়েছে। তবে এখনও বহু পর্যটক সেখানে আটকে রয়েছেন।

এক পুলিশ আধিকারিক জানান, নাথুলা ও ছাঙ্গু থেকে সিকিমের দিকে ফেরার পথে তুষারপাতে বহু গাড়ি আটকে পড়ে। এখন বরফ সরানোর কাজ চলছে। রাত সাড়ে ৯টা পর্যন্ত ১৫টি গাড়িকে উদ্ধার করা হয়েছে। আটকে পড়া অনেককেই উদ্ধার করে নিকটবর্তী সেনা ছাউনিতে নিয়ে যাওয়া হয়েছে। সেনার চিকিৎসকেরা তাঁদের শুশ্রূষা করছেন। খাবারের ব্যবস্থাও করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

sikkim Snowfall Tourist
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE