Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Newborn Death

Dhupguri: মেঝেতে ঠুকে দেওয়া হল মাথা, আশাকর্মীরা আটকে বন্ধ ঘরে, ধূপগুড়িতে আটক ৯

অভিযোগ, ভ্যাকসিন নেওয়ার পরেই মৃত্যু হয় এক শিশুর। তার পরই স্বাস্থ্যকর্মীদের আটকে রেখে এক আশাকর্মীকে বেধড়ক মারধরের অভিযোগ ধূপগুড়িতে।

ধূপগুড়িতে ধুন্ধুমার কাণ্ড!

ধূপগুড়িতে ধুন্ধুমার কাণ্ড! নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
ধূপগুড়ি শেষ আপডেট: ২০ জুন ২০২২ ১৬:৪৭
Share: Save:

স্বাস্থ্যকর্মীদের একটি ঘরে আটকে রেখে এক আশাকর্মীকে বেধড়ক মারধরের অভিযোগ উঠল জলপাইগুড়ির ধূপগুড়িতে। গুরুতর জখম অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন ওই আশাকর্মী। সোমবার এই ঘটনাটি ঘটেছে ধূপগুড়ি ব্লকের ঝাড় আলতাগ্ৰামে গ্ৰাম পঞ্চায়েত এলাকায়।

স্থানীয় সূত্রে খবর, গত শুক্রবার ধূপগুড়ি ব্লকের মধ্য খট্টিমারি এলাকায় একটি সাড়ে তিন মাসের শিশুর মৃত্যু হয়। পরিবারের অভিযোগ, স্থানীয় টিকাকেন্দ্র থেকে ভ্যাকসিন নেওয়ার পরেই অসুস্থ হয়ে পড়ে সে। পরে ধ্রুব রায় নামে ওই শিশুটির মৃত্যু হয়। এর পরেই ওই পরিবারের রোষের মুখে পড়েন স্বাস্থ্যকর্মীরা। সোমবার স্বাস্থ্যকর্মীরা টিকাকেন্দ্রে যেতেই তাঁদের ওই ঘরে বন্ধ করে রাখা হয়। সেই সময় স্বাস্থ্যকেন্দ্রে আসছিলেন ভারতী রায় নামে এক আশাকর্মী। তাঁকে বাইরে পেয়ে ব্যাপক মারধর করা হয় বলে অভিযোগ। তাঁর চুল ধরে টেনে নিয়ে গিয়ে পাকা মেঝেতে মাথা ঠুকে দেওয়া হয়। তার পরেও চলে মারধর। আতঙ্কে বন্ধ ঘরে চিৎকার শুরু করেন ভারতীর সহকর্মীরা।

এই গন্ডগোলের খবর পেয়ে ঘটনাস্থলে আসেন স্থানীয় গ্রাম পঞ্চায়েত সদস্য। তিনি স্থানীয়দের বুঝিয়ে শুনিয়ে সেই টিকাকেন্দ্রের দরজার তালা খুলে দিলে স্বাস্থ্যকর্মীদের বার করে আনেন। আহত আশাকর্মীদের উদ্ধার করে চিকিৎসার জন্য ধূপগুড়ি গ্রামীণ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। আপাতত সেখানেই চিকিৎসাধীন রয়েছেন ওই আশাকর্মী। খবর পেয়ে ঘটনাস্থলে যায় ধূপগুড়ি থানার পুলিশ বাহিনী। সব মিলিয়ে ৯ জনকে আটক করে নিয়ে যাওয়া হয় থানায়। পুলিশ সূত্রে খবর, এঁদের মধ্যে আট জন মহিলা এবং এক জন পুরুষ রয়েছেন। এলাকায় উত্তেজনা কমাতে বিশাল সংখ্যায় পুলিশকর্মী মোতায়েন করা হয়েছে।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

Newborn Death ASHA Vaccination Dhupguri
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE