Advertisement
০৫ মে ২০২৪
Electric Pole

Birds: রাস্তায় ছড়িয়ে দেহ, বিদ্যুতের খুঁটিতে বসলে মারা যাচ্ছে পাখি, চাঞ্চল্য রায়গঞ্জে

শুক্রবারও রায়গঞ্জ শহরের ফোয়ারা মোড়ের কাছে ওই বিদ্যুতের খুঁটির নীচে বেশ কিছু পাখির দেহ পড়ে থাকতে দেখা গেল।

নিজস্ব ছবি

নিজস্ব ছবি

নিজস্ব সংবাদদাতা
রায়গঞ্জ শেষ আপডেট: ০৫ নভেম্বর ২০২১ ২৩:০৬
Share: Save:

লোহার বিদ্যুতের খুঁটিতে বসলেই মারা যাচ্ছে পাখি। রাস্তার উপর ছড়িয়ে ছিটিয়ে পড়ে রয়েছে পাখিদের মৃতদেহ। রায়গঞ্জ শহরে প্রতি দিনই আট থেকে ১০টি করে পাখির মৃত্যুর ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। এই ঘটনায় বিদ্যুৎ দফতরের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন স্থানীয় ব্যবসায়ী ও পশুপ্রেমীরা।

শুক্রবারও রায়গঞ্জ শহরের ফোয়ারা মোড়ের কাছে ওই বিদ্যুতের খুঁটির নীচে বেশ কিছু পাখির দেহ পড়ে থাকতে দেখা গেল। চোখের সামনে প্রত্যেক দিন এই দৃশ্য দেখে দেখে ক্ষুব্ধ স্থানীয় দোকানদারেরা। তাঁদের অভিযোগ, ওই বিদ্যুতের খুঁটিতে অনেক তারের জট রয়েছে। ওই তারে বসলেই পাখির মৃত্যু হচ্ছে। এ বিষয়ে একাধিক বার বিদ্যুৎ দফতরকে জানিয়েও কাজ হয়নি বলেই স্থানীয়দের অভিযোগ।

বেশ কয়েকটি পাখির দেহ বন দফতরের হাতে তুলে দিয়ে ময়নাতদন্তের দাবি জানিয়েছেন স্থানীয় পশুপ্রেমীরা। দ্রুত পদক্ষেপ করার আশ্বাস দিয়েছেন রায়গঞ্জের বিধায়ক কৃষ্ণ কল্যাণী।

উত্তর দিনাজপুর পিপলস ফর অ্যানিম্যাল-এর সম্পাদক গৌতম তান্তিয়া বলেন, ‘‘আমরা খবর পেয়ে এসেছি। রায়গঞ্জের ফোয়ারা মোড়ে গত দু’মাস ধরে প্রচুর পাখি মারা যাচ্ছে। একটি নির্দিষ্ট বিদ্যুতের খুঁটিতেই এই ঘটনা ঘটছে। স্থানীয়রা বিদ্যুৎ বিভাগের কর্মীদের কাছে বার বার আবেদন জানিয়েছেন। কিন্তু কোনও কাজ হয়নি। আমরা রায়গঞ্জ বীরনগরের বিদ্যুৎ দফতরে অভিযোগ জানাব। আজ সকালে মৃত পাখিগুলোর দেহ আমরা সংগ্রহ করে নিয়ে যাচ্ছি। পরীক্ষা করে দেখা হবে, মৃত্যুর কারণ কী? তবে আমরা যা শুনেছি তাতে মনে হচ্ছে, একটি নির্দিষ্ট বিদ্যুতের খুঁটিতে শর্ট সার্কিট হওয়ার জন্যই এই ঘটনা ঘটছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Electric Pole
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE