Advertisement
২৪ ফেব্রুয়ারি ২০২৪
BJP

শুভেন্দুর মালদহ সফরেই দলীয় পদ থেকে ইস্তফা বিজেপি নেতার, বিঁধলেন বিরোধী দলনেতাকেই

শুভেন্দু অধিকারীকে বিঁধে তাঁর মালদহ সফরের দিনেই দল থেকেই ইস্তফা দিলেন এক বিজেপি নেতা। সৌমিত্র রায় নামে ওই বিজেপি নেতা উত্তর মালদহ সাংগঠনিক জেলার সাধারণ সম্পাদক পদে ছিলেন।

সৌমিত্র রায়।

সৌমিত্র রায়। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
মালদহ শেষ আপডেট: ০৩ জানুয়ারি ২০২৩ ১৮:১৭
Share: Save:

রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে বিঁধে তাঁর মালদহ সফরের দিনেই দল থেকে ইস্তফা দিলেন এক বিজেপি নেতা। সৌমিত্র রায় নামে ওই বিজেপি নেতা উত্তর মালদহ সাংগঠনিক জেলার সাধারণ সম্পাদক পদে ছিলেন। তাঁর অভিযোগ, শুভেন্দু ধর্ম নিয়ে রাজনীতি করেন। যদিও, সৌমিত্রকে সমস্যা আলোচনার মাধ্যমে মিটে যাবে বলেই মনে করছেন মালদহের বিজেপি নেতৃত্ব।

মঙ্গলবার মালদহের গাজোলে শুভেন্দুর সভা শেষ হতেই দলত্যাগের ঘোষণা করেন সৌমিত্র। তিনি বলেন, ‘‘গত বিধানসভা নির্বাচনে আবেগের বশে বা ভুল করে এক জন বিশেষ ব্যক্তিকে ভরসা করে আমি বিজেপিতে যোগ দিয়েছিলাম। আমি ভেবেছিলাম, উনি বোধ হয় ধর্ম নিরপেক্ষ হবেন। কিন্তু উনি বিজেপির পুরনো নেতাদের থেকেও বেশি উগ্র। উনি ধর্ম নিয়ে রাজনীতি করছেন।’’ সেই ‘এক জন’ নেতা যে শুভেন্দু তা জানিয়েছেন সৌমিত্র। এ কারণেই তিনি দলের সব পদ এবং দল থেকে পদত্যাগ করার কথাও ঘোষণা করেছেন। সৌমিত্রের দাবি, তিনি হোয়াটসঅ্যাপে পাঠিয়েছেন ইস্তফাপত্র। এক সময়ে তৃণমূলে ছিলেন সৌমিত্র। ২০২১ সালে বিধানসভা ভোটের আগে তিনি তৃণমূল ছেড়ে যোগ দিয়েছিলেন বিজেপিতে।

সৌমিত্রর পদত্যাগ নিয়ে বিজেপির দক্ষিণ মালদহ সাংগঠনিক জেলার সাধারণ সম্পাদক অম্লান ভাদুড়ি বলেন, ‘‘মানুষের ক্ষোভ, দুঃখ, বিক্ষোভ ইত্যাদি থাকে। আলোচনার মাধ্যমে এই সমস্যা মিটিয়ে নেওয়া যাবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE