Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ জানুয়ারি ২০২২ ই-পেপার

BJP MLA: কালীপুজোর জলসায় উদ্দাম নাচ, মঞ্চে উঠে বিজেপি বিধায়ক কৌশিকের গণ-মনোরঞ্জন

শুক্রবার তাঁর নির্বাচনী ক্ষেত্রে একটি সাংস্কৃতিক অনুষ্ঠানে আমন্ত্রিত ছিলেন কৌশিক রায়। মঞ্চে উঠে নিজেকে নতুন চরিত্রে মেলে ধরেন তিনি।

নিজস্ব সংবাদদাতা
ময়নাগুড়ি ১৩ নভেম্বর ২০২১ ১৭:২৬
মঞ্চে নাচছেন বিধায়ক কৌশিক রায়।

মঞ্চে নাচছেন বিধায়ক কৌশিক রায়।
ফাইল চিত্র

দল সংখ্যাগরিষ্ঠতা পেয়ে ক্ষমতায় এলে ‘সোনার বাংলা’ তৈরি হবে। গত বিধানসভা নির্বাচনে এমনই প্রতিশ্রুতি দিয়েছিলেন বিজেপি নেতারা। অবশ্য কার্যক্ষেত্রে ১০০ আসনও পায়নি পদ্মশিবির। কিন্তু সেই ‘সোনার বাংলা’ লব্জ নিয়ে লোকগীতি গেয়ে গণ-মনোরঞ্জন করলেন ময়নাগুড়ির বিজেপি বিধায়ক কৌশিক রায়। তাঁকে নিয়ে এমনই এক ভিডিয়ো ভাইরাল হয়েছে। যদিও সেই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। তাঁর নিরাপত্তার জন্য নিযুক্ত কেন্দ্রীয় বাহিনীর সদস্যদের পাশে নিয়ে মঞ্চে এ ভাবে বিজেপি বিধায়কের গান গাওয়া নিয়ে বিতর্ক দানা বেঁধেছে। এ নিয়ে প্রশ্ন তুলেছেন স্থানীয় তৃণমূল নেতারা।
শুক্রবার তাঁর নির্বাচনী ক্ষেত্রে একটি সাংস্কৃতিক অনুষ্ঠানে আমন্ত্রিত ছিলেন কৌশিক। মঞ্চে উঠে সেই স্বর্ণালি সন্ধ্যায় নিজেকে নতুন চরিত্রে মেলে ধরেন বিজেপি বিধায়ক। ভাইরাল হওয়া সেই ভিডিয়োয় দেখা গিয়েছে, হাতে মাইক্রোফোন নিয়ে গান গাইছেন কৌশিক। তিনি গেয়েছেন জনপ্রিয় লোকগীতি, ‘ফিরে যদি আসি মাগো জন্ম দিস তোর গর্ভে আমার...।’ ঘটনাচক্রে এই গানে রয়েছে ‘সোনার বাংলা’ শব্দবন্ধও। গানের সঙ্গে সঙ্গে বিজেপি বিধায়ককে নাচতেও দেখা গিয়েছে ওই ভাইরাল ভিডিয়োতে। এর পরেই ওই বিধায়কের ‘কীর্তি’ নিয়ে বিতর্ক দানা বেঁধেছে।

Advertisement

এ নিয়ে ময়নাগুড়ির তৃণমূল নেতা মনোজ রায় বলেন, ‘‘প্রতিটি মানুষ আন্দাজ করতে পারছেন কী করেছেন তিনি। কেন্দ্রীয় বাহিনীর সদস্যদের সামনে রেখে উদ্দাম নাচ জীবনে দেখিনি। মনে হয়, বিজেপি ময়নাগুড়ির সংস্কৃতিকে ধ্বংস করার পথে নেমেছে। এক জন বিধায়ক হয়ে উনি ময়নাগুড়ির মানসম্মানকে ডুবিয়ে দিয়েছেন।’’ যদিও কৌশিকের সাফাই, ‘‘পুজো উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। তৃণমূলের এই অভিযোগ চক্রান্ত। ওরা দলবাজি করছে। আমন্ত্রণ করলে তো যেতেই হবে।’’

আরও পড়ুন

Advertisement