Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Indo Bangladesh Border

ব্যবসায়ীদের কর্মবিরতি মহদিপুর সীমান্তে, শুল্ক আধিকারিকের বিরুদ্ধে তোলাবাজির অভিযোগ

মহদিপুর আন্তর্জাতিক সীমান্ত দিয়ে প্রতি দিন প্রায় চারশো লরি যায় বাংলাদেশে। ‘সুবিধা অ্যাপ’-এর মাধ্যমে স্লট বুক করে চলে বাণিজ্য। ব্যবসায়ীদের অভিযোগ, শুল্ক আধিকারিক ট্রাক প্রতি টাকা করে দাবি করেন।

Border transport in Mahadipur of Malda closed by the businessmen

ব্যবসায়ীদের কর্মবিরতি মহদিপুর সীমান্তে। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
মালদহ শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০২৩ ১৭:০৮
Share: Save:

শুল্ক আধিকারিকের বিরুদ্ধে তোলাবাজি করা এবং ব্যবসায়ীদের সঙ্গে দুর্ব্যবহারের অভিযোগ তুলে এক দিনের জন্য কর্মবিরতির ডাক দিলেন মালদহের মহদিপুর সীমান্তের ব্যবসায়ীরা। কর্মবিরতিতেও পরিস্থিতি না বদলালে বাংলাদেশে রফতানি অনির্দিষ্ট কালের জন্য বন্ধ করে দেওয়ার হুঁশিয়ারিও দিয়েছেন আন্দোলনকারীরা। যদিও, ব্যবসায়ীদের তোলা যাবতীয় অভিযোগ অস্বীকার করেছেন ওই শুল্ক আধিকারিক।

মালদহের মহদিপুর আন্তর্জাতিক সীমান্ত দিয়ে প্রতি দিন প্রায় চারশো লরি যায় বাংলাদেশে। ‘সুবিধা অ্যাপ’-এর মাধ্যমে স্লট বুক করে চলে বাণিজ্য। কিন্তু ব্যবসায়ীদের অভিযোগ, অ্যাপের মাধ্যমে স্লট বুক করার পরেও শুল্ক আধিকারিক ট্রাক প্রতি ৫০০ টাকা করে দাবি করেন। তাঁদের দাবি, টাকা দিলে তবে অনুমতি দেওয়া হয় বাংলাদেশে পণ্যবাহী ট্রাক নিয়ে যাওয়ার। অভিযোগ, টাকা না দিলেই দুর্ব্যবহার করা হয় ব্যবসায়ীদের সঙ্গে। মঙ্গলবার এর প্রতিবাদে কর্মবিরতির ডাক দেয় মহদিপুরের রফতানিকারকদের সংগঠন। ওই সংগঠনের সম্পাদক হৃদয় ঘোষের অভিযোগ, ‘‘টাকা না দিলে বিএসএফ জওয়ানদের দেখিয়ে হুমকি দেওয়া হয় আমাদের। নথিতে সই করেন না শুল্ক আধিকারিক।’’

যদিও নিজের বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন মহদিপুরের শুল্ক দফতরের সুপার মৃদুল নস্কর। ব্যবসায়ীদের অভিযোগ খতিয়ে দেখে দ্রুত ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন মালদহের জেলাশাসক নিতিন সিংহানিয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Indo Bangladesh Border Export Exporter
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE