Advertisement
২৯ এপ্রিল ২০২৪
Brown Sugar

শিলিগুড়ির দুই জায়গায় দেড় কোটি টাকার ব্রাউন সুগার উদ্ধার! গ্রেফতার মালদহের দুই বাসিন্দা

ভোটের মুখে শিলিগুড়ি মহকুমার দুই জায়গা থেকে প্রায় দেড় কোটি টাকার ব্রাউন সুগার উদ্ধার করল পুলিশ। পাচারের আগে গ্রেফতার হলেন মালদহ জেলার দুই বাসিন্দা।

brown sugar

উদ্ধার হওয়া ব্রাউন সুগার। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
শিলিগুড়ি শেষ আপডেট: ২২ মার্চ ২০২৪ ১৭:৩৬
Share: Save:

ভোটের মুখে বিপুল পরিমাণ মাদক উদ্ধার হল শিলিগুড়ি মহকুমার দুই জায়গায়। এসটিএফ এবং নকশালবাড়ি থানার যৌথ অভিযানে উদ্ধার হল এক কিলোগ্রাম ব্রাউন সুগার। শুক্রবারের ওই অভিযানে গ্রেফতার হলেন এক ব্যক্তি। পুলিশ সূত্রে খবর, ধৃতের নাম মাতলু শেখ। তিনি মালদহ জেলার কালিয়াচকের বাসিন্দা।

পুলিশ সূত্রে খবর, গোপন সূত্রে খবর পেয়ে নকশালবাড়ির সাতভাইয়া এলাকার এশিয়ান হাইওয়েতে সন্দেহভাজন এক ব্যক্তিকে আটক করে এসটিএফ ও পুলিশ। আটক ব্যক্তির কাছে তল্লাশি চালিয়ে উদ্ধার হয় কেজিখানেক ব্রাউন সুগার। ধৃতকে জিজ্ঞাসাবাদ করে জানা যায়, তিনি বিক্রির উদ্দেশ্যে কালিয়াচক থেকে নকশালবাড়িতে নিয়ে এসেছিলেন ওই মাদক। পরে ধৃতকে গ্ৰেফতার করে নকশালবাড়ি থানায় নিয়ে যায় পুলিশ। ধৃতকে শনিবার শিলিগুড়ি মহকুমা আদালতে তোলা হবে বলে জানিয়েছে পুলিশ। উদ্ধার হওয়া মাদকের বাজারমূল্য কোটি টাকা বলে খবর।

অন্য দিকে, শুক্রবারই গোপন সূত্রে পাওয়া খবরের ভিত্তিতে শিলিগুড়ি মহকুমা পরিষদের অন্তর্গত ফাঁসিদেওয়া ব্লকের ঘোষপুকুরে অভিযান চালায় স্থানীয় ফাঁড়ির পুলিশ। সেখানে এক যুবককে আটক করে তল্লাশি চালিয়ে উদ্ধার হয় ৫০০ গ্রাম ব্রাউন সুগার। গ্রেফতার করা হয় রহমান শেখ নামে বছর ১৮-এর এক যুবককে। তিনিও মালদহের বাসিন্দা। ঘোষপুকুর ফাঁড়ির পুলিশ সূত্রে জানা গিয়েছে, ওই যুবকের কাছ থেকে একটি ব্যাগ থেকে ব্রাউন সুগার পাওয়া গিয়েছে। উদ্ধার হওয়া মাদকের আনুমানিক বাজারমূল্য প্রায় ৪০ লক্ষ টাকা। মালদহ থেকে শিলিগুড়িতে মাদক পাচারের চেষ্টা করছিলেন ওই যুবক। তবে হাত বদলের আগেই ব্রাউন সুগার-সহ ওই যুবককে গ্রেফতার করা হয়। তাঁকেও শনিবার শিলিগুড়ি মহকুমা আদালতে তোলা হবে বলে খবর। এই বিষয়ে নকশালবাড়ি সার্কল ইনস্পেক্টর সৈকত ভদ্র বলেন, ‘‘অভিযান চালিয়ে ব্রাউন সুগার উদ্ধার করা হয়েছে। এক জনকে গ্রেফতারও করা হয়েছে। গোটা ঘটনা খতিয়ে দেখা হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Brown Sugar Siliguri
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE