Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৮ জানুয়ারি ২০২২ ই-পেপার

Coronavirus: করোনাভাইরাসের ডেল্টা এবং ইউকে রূপের সংক্রমণ এ বার শিলিগুড়িতে

নিজস্ব সংবাদদাতা
শিলিগুড়ি ২৭ জুলাই ২০২১ ২৩:০১
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

এ বার করোনাভাইরাসের ডেল্টা রূপের হানা শিলিগুড়িতে। পাশাপাশি মিলেছে ইউকে রূপও। ইতিমধ্যেই ডেল্টা এবং ইউকে রূপের ৭ জন রোগীর সন্ধান মিলেছে শিলিগুড়িতে। বেশ কিছু দিন ধরেই সিকিমে ডেল্টা রূপের উপস্থিতি সামনে এসেছিল। সেখানে ৯৭ জন ডেল্টায় আক্রান্ত ছিলেন।

সূত্রের খবর, এত দিন শিলিগুড়িতে ডেল্টা সংক্রমণের সরকারি ভাবে কোন খবর ঘোষণা না হলেও সম্প্রতি কল্যাণীর জেনোমিক্স-এ পাঠানো নমুনা পরীক্ষা করে দেখা গিয়েছে, শিলিগুড়ির সূর্য সেন কলোনি, চম্পাসারি, নৌকাঘাট, উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন এক রোগী এবং মংপুর রিশপে ৫ জনের শরীরে ডেল্টা রূপের উপস্থিতি মিলেছে।

শিলিগুড়ির মহামায়া কলোনি এবং মাটিগাড়ায় করোনাভাইরাসের ইউকে রূপের সন্ধান মিলেছে বলেও মঙ্গলবার উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালের সুপার সঞ্জয় মল্লিক জানান। তিনি বলেন, ‘‘আতঙ্কিত হওয়ার কিছু নেই। তবে সাধারণ মানুষকে সতর্ক থাকতে হবে। সংক্রমণ কমে গিয়েছে বলে এখন অনেকে কোভিড প্রোটোকল ভুলে গিয়েছেন। তাঁরা আরও সতর্ক হোন।’’ সঞ্জয় জানান, ডেল্টার সংক্রমণ খুব দ্রুত ছড়িয়ে পড়ে। পরিবারের মধ্যে এক জনের হলে অন্যদেরও সংক্রমণের সম্ভাবনা প্রবল।

Advertisement

শিলিগুড়িতে ডেল্টা এবং ইউকে রূপের সংক্রমণ প্রসঙ্গে রাজ্যের স্বাস্থ্য অধিকর্তা অজয় চক্রবর্তী বলেছেন, “এখন আমাদের রাজ্যে বেশিরভাগ জেলাতেই ডেল্টা রূপের সন্ধান মিলছে। ৯০ শতাংশ সংক্রমণের ক্ষেত্রেই ডেল্টা রূপ দায়ী বলে জানা যাচ্ছে। গত দু’মাস ধরেই ডেল্টা রূপের সংক্রমণ বাড়ছে বলেও জানান তিনি।”

আরও পড়ুন

Advertisement