Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Dhupguri

Covid-19: করোনা সংক্রমণ নিয়ে ভুয়ো পোস্ট নেটমাধ্যমে, ধূপগুড়িতে ধৃত বিশ্ব হিন্দু পরিষদ নেতা

বুধবার সকাল থেকে বিভিন্ন নেটমাধ্যমে অনেকে পোস্ট করেন, কোভিড সংক্রমণের বাড়বাড়ন্তের কারণে ধূপগুড়িকে ‘রেড জোন’ ঘোষণা করা হয়েছে।

ধৃত ভিএইচপি নেতা বৈদ্যনাথ মিশ্র।

ধৃত ভিএইচপি নেতা বৈদ্যনাথ মিশ্র। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
জলপাইগুড়ি শেষ আপডেট: ০৯ জুন ২০২১ ২১:৫৭
Share: Save:

করোনাভাইরাস সংক্রমণ সম্পর্কে নেটমাধ্যমে ভুয়ো পোস্ট করার অভিযোগে পুলিশ আটক করল বিশ্ব হিন্দু পরিষদ (ভিএইচিপি)-র ধূপগুড়ির সহ-সম্পাদক বৈদ্যনাথ মিশ্রকে। ধূপগুড়িকে ‘রেড জোন’ ঘোষণা করা হয়েছে, এমনই ভুয়ো পোস্ট নেটমাধ্যমে বৈদ্যনাথ করেছিলেন বলে পুলিশের দাবি। তাই নির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে আটক করা হয় তাঁকে।

এ বিষয়ে জলপাইগুড়ি পুলিশ সুপার দেবর্ষি দত্ত বলেন, ‘‘ফেসবুকে করোনা সংক্রান্ত বিষয় নিয়ে ভুয়ো পোস্ট করা হয়েছে, এমন একটি নির্দিষ্ট অভিযোগ হয়েছে ধূপগুড়ি থানায়। সেই অভিযোগের ভিত্তিতেই এক যুবককে আটক করা হয়েছে। তাঁকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।’’

বুধবার সকাল থেকে বিভিন্ন নেটমাধ্যমে স্থানীয় নেটাগরিকদের একাংশ পোস্ট করতে শুরু করেন, কোভিড সংক্রমণের বাড়বাড়ন্তের কারণে ধূপগুড়িকে ‘রেড জোন’ ঘোষণা করা হয়েছে। যদিও প্রশাসনের তরফে এখনও পর্যন্ত সেই ধরনের কোনও সিদ্ধান্ত গ্রহণ করা হয়নি। এই ধরনের মিথ্যা পোস্ট করায় এলাকায় আতঙ্ক ছড়াচ্ছে বলে মনে করছেন প্রশাসন এবং পুর কর্তৃপক্ষ। বস্তুত ওই মিথ্যা পোস্টের জেরে বুধবার দিনভর ধূপগুড়ি পুরসভার ভাইস চেয়ারম্যান-সহ বিভিন্ন কাউন্সিলর এবং প্রশাসনের আধিকারিকদের কাছে বহু মানুষ ফোন করতে শুরু করেন, বিভ্রান্তিতে পড়েন প্রশাসনিক কর্তারাও।

শেষ পর্যন্ত পুরসভার তরফেই জানানো হয়, এখনও পর্যন্ত এই ধরনের কোনও সিদ্ধান্ত গ্রহণ করা হয়নি। সেই কারণে প্রশাসনের তরফে শহরে মাইকে প্রচার চালিয়ে করে মানুষকে সচেতন করার কাজ শুরু করা হয়েছে। ধূপগুড়ি শহরকে এখনও পর্যন্ত ‘রেড জোন’ ঘোষণা করা হয়নি বলে জানিয়েছেন পুরসভার ভাইস চেয়ারম্যান রাজেশকুমার সিংহ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE