Advertisement
১৯ মে ২০২৪
bomb

বোমা তৈরির সরঞ্জাম-সহ হাতেনাতে পাকড়াও দুই, প্রচুর বিস্ফোরক উদ্ধার করল সিতাই থানার পুলিশ

পুলিশ সূত্রে জানা গিয়েছে, মোড়ভাঙা-আদাবারি এলাকায় সন্তোষ দাস নামে এক জনের বাড়িতে বোমা তৈরি করার জন্য সরঞ্জাম মজুত করা হয়েছিল।

Crude bombs recovered from Sitai of Cooch Behar and two arrested

বোমা তৈরির সরঞ্জাম-সহ ধৃতরা। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
সিতাই শেষ আপডেট: ২৪ জুন ২০২৩ ১৭:৪২
Share: Save:

বোমা তৈরির প্রচুর সরঞ্জাম-সহ দু’জনকে গ্রেফতার করল পুলিশ। শনিবার এই ঘটনা ঘটেছে কোচবিহারের সিতাইয়ের মোড়ভাঙা-আদাবারি এলাকায়। ধৃতদের জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, মোড়ভাঙা-আদাবারি এলাকায় সন্তোষ দাস নামে এক জনের বাড়িতে বোমা তৈরি করার জন্য সরঞ্জাম মজুত করা হয়েছিল। কোচবিহারের অতিরিক্ত পুলিশ সুপার কুমার সানি রাজ জানিয়েছেন, শনিবার বেলা ১২টা বেজে ৪৫ মিনিট নাগাদ ওই বাড়িটিতে অভিযান চালানো হয়। গোপন সূত্রে খবর পেয়ে অভিযান চালায় সিতাই থানার পুলিশ। সেখান থেকে বোমা তৈরির সরঞ্জাম পাওয়া গিয়েছে বলে পুলিশের দাবি। তার মধ্যে ছিল ৭০টি জর্দার কৌটো, তিন কিলোগ্রাম আয়রন স্‌স্প্লিন্টার, তিন কিলোগ্রাম লোহার বল, দুই কিলোগ্রাম মার্বেল, ১৫টি চকোলেট বোমা, পাঁচশো গ্রাম লোহার পিন এবং প্রচুর সুতলি দড়ি।

কোচবিহারের অতিরিক্ত পুলিশ সুপার কুমার সানিরাজ আরও জানিয়েছেন, বোমা তৈরির সরঞ্জামের পাশাপাশি তিনটি তাজা বোমাও উদ্ধার হয়েছে ওই বাড়ি থেকে। বাড়িমালিক সন্তোষ এবং সুরত দাস নামে দু’জনকে গ্রেফতার করা হয়েছে। ধৃতদের বিরুদ্ধে একাধিক ধারায় রুজু করা হয়েছে মামলা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

bomb arrest West Bengal Panchayat Election 2023
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE