Advertisement
০১ মে ২০২৪
Bridge Collpase

নির্মীয়মাণ সেতুর একাংশ ভেঙে পড়ল, গত তিন সপ্তাহে এই নিয়ে দু’বার বিপর্যয় বিহারে

শনিবার বিহারের কিষাণগঞ্জ জেলায় ভেঙে পড়েছে নির্মীয়মাণ সেতুর একাংশ। এর আগে, গত ৪ জুন খাগাড়িয়া জেলায় ভেঙে পড়েছিল আরও একটি নির্মীয়মাণ সেতু।

representative photo of bridge collapse

—প্রতিনিধিত্বমূলক চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
পটনা শেষ আপডেট: ২৪ জুন ২০২৩ ১৭:২৪
Share: Save:

তিন সপ্তাহের মধ্যে আবার সেতু বিপর্যয় বিহারে। নদীর উপর আবার ভেঙে পড়ল নির্মীয়মাণ সেতুর একাংশ। শনিবার সে রাজ্যের কিষাণগঞ্জ জেলায় ভেঙে পড়েছে নির্মীয়মাণ সেতুর একাংশ। তবে এই ঘটনায় হতাহতের কোনও খবর নেই। এর আগে, গত ৪ জুন খাগাড়িয়া জেলায় গঙ্গার উপর ভেঙে পড়েছিল আরও একটি নির্মীয়মাণ সেতু। বার বার নির্মীয়মাণ সেতু ভেঙে পড়ার ঘটনায় বিহারে নির্মাণকাজ নিয়ে প্রশ্ন তুলেছেন সে রাজ্যের বাসিন্দাদের একাংশ।

ন্যাশনাল হাইওয়ে অথরিটি অফ ইন্ডিয়ার প্রজেক্ট ডিরেক্টর অরবিন্দ কুমার জানিয়েছেন, শনিবার মেচি নদীর উপর নির্মীয়মাণ সেতুর একটি স্তম্ভ ভেঙে পড়েছে। কিষাণগঞ্জের সঙ্গে কাটিহারকে জুড়তে ওই সেতু তৈরি করা হচ্ছিল। কী কারণে নির্মীয়মাণ সেতুটির একাংশ ভেঙে পড়ল, তা জানা যায়নি।

বিহার প্রশাসন সূত্রে খবর, পাঁচ সদস্যের একটি বিশেষজ্ঞ দল তৈরি করা হয়েছে। ওই দলই দুর্ঘটনার কারণ অনুসন্ধান করবে। এক আধিকারিক দাবি করেছেন, মানুষের ভুলেই নির্মীয়মাণ সেতুর একাংশ ভেঙেছে। স্তম্ভ তৈরির কাজে গাফিলতির জেরেই এই কাণ্ড ঘটেছে বলে তাঁর দাবি।

গত ৪ জুনও বিহারে একটি নির্মীয়মাণ সেতু ভেঙে পড়েছিল। সে বার ভাগলপুরের সঙ্গে খাগাড়িয়ার মধ্যে সংযোগকারী একটি নির্মীয়মাণ সেতু ভেঙে পড়েছিল। কেউ হতাহত হননি। ভাগলপুরের এসডিও ধনঞ্জয় কুমার সংবাদমাধ্যমে জানিয়েছিলেন, আগুওয়ানি-সুলতানগঞ্জ সেতুটির নির্মাণকাজ বন্ধ ছিল। সন্ধ্যা সওয়া ৭টা নাগাদ আচমকাই সেতুটির ৩টি স্তম্ভ ভেঙে পড়ে। যার জেরে মুহূর্তের মধ্যে গোটা সেতুটিই গঙ্গার জলে ধসে পড়ে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bridge Collpase Bridge Bihar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE