Advertisement
০২ মে ২০২৪
Cyclone Yaas

Cyclone Yaas: ইয়াসের ভয়ে প্রহর গুণছেন চাষিরা, ফসল কেটে মজুত করছেন ঘরে

আগে থেকেই ফসল কেটে ঘরে তোলার কাজ শুরু করে দিয়েছেন তাঁরা।

ফসল কাটা চলছে। -নিজস্ব ছবি।

ফসল কাটা চলছে। -নিজস্ব ছবি।

নিজস্ব সংবাদদাতা
রায়গঞ্জ শেষ আপডেট: ২৪ মে ২০২১ ১৩:১০
Share: Save:

বৃষ্টি সময়মতো না হওয়ায় এমনিতেই ফসল ফলেছে কম। তার উপর বিশাল গতিতে ধেয়ে আসতে চলেছে ঘূর্ণিঝড় ইয়াস। ফসে ফসলের ব্যাপক ক্ষতির আশঙ্কা করছেন উত্তর দিনাজপুরের চাষিরা। আগে থেকেই ফসল কেটে ঘরে তোলার কাজ শুরু করে দিয়েছেন তাঁরা।

বুধবার ঘূর্ণিঝড়ের রূপ নিয়ে এ রাজ্যের উপকূলবর্তী অঞ্চলগুলিতে আছড়ে পড়ার কথা ইয়াসের। কিন্তু আবহাওয়া দফতরের পূর্বাভাস, রাজ্যের সর্বত্রই সোমবার থেকে হাল্কা থেকে ভারী বৃষ্টি এবং ঝোড়ো হাওয়া বওয়ার সম্ভাবনা রয়েছে। সে কারণেই উদ্বিগ্ন উত্তর দিনাজপুরের চাষিরা। কারণ মাত্রাতিরিক্ত বৃষ্টির কারণে ধান, গম, ভুট্টা প্রভৃতি সব্জি নষ্ট হয়ে যাওয়ার আশঙ্কা করছেন তাঁরা। ইতিমধ্যেই চাষিরা নিজেদের জমিতে ফসল কাটার কাজ শুরু করে দিয়েছেন বলে জানা গিয়েছে। ফসল কেটে ঘরে মজুত করে রাখছেন তাঁরা।

চাষিদের দাবি, অতিমারির জেরে দীর্ঘ দিন ধরেই তাঁরা আর্থিক ক্ষতির সম্মুখীন। এর উপর দোসর ইয়াস। রাজ্যের উপর দিয়ে ইয়াস অতিবাহিত হওয়ার পর ক্ষয়ক্ষতির পরিমাণ বুঝে রাজ্য সরকারের কাছে আর্থিক সাহায্যের আবেদন করবেন বলে জানালেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cyclone Yaas
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE