Advertisement
২৫ এপ্রিল ২০২৪
tea estate

Dooars: বৃষ্টির আশঙ্কার মধ্যেই দলছুট হাতি ঘর ভাঙল ডুয়ার্সের বাগান বাসিন্দার, হামলায় আহত ২

বনকর্মীদের প্রাথমিক অনুমান, পাশের জঙ্গল দলমনি থেকে হাতি তিনটি বাগানের মধ্যে খাবারের সন্ধানে চলে এসেছিল।

নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
ডুয়ার্স শেষ আপডেট: ২৭ মে ২০২১ ২২:১৯
Share: Save:

ফের চা-বাগান বস্তিতে দলছুট তিনটি হাতির তাণ্ডবে ভাঙল ঘর। কোনওমতে প্রাণে বাঁচলেন ৬ জন বাগান বাসিন্দা। ঘটনাটি ঘটেছে বুধবার রাত ১টা নাগাদ ডিমডিমা আর চা বাগানের নীচে লাইন বস্তিতে ঢুকে পড়ে তিনটি হাতি। দু’টি হাতি বাগানের মধ্যে দাঁড়িয়ে থাকে এবং একটি হাতি ডিমডিমা বাগানের নীচে লাইন বস্তিতে ঢুকে পড়ে সেখানে তাণ্ডব চালায়। সেই সময় ঘরের ভেতরে শুয়ে ছিলেন পারো ওঁরাও এবং পরিবারের আরও ৫ সদস্য। হাতির ঘর ভাঙার শব্দ শুনে আতঙ্কে দৌড়ে বাড়ি ছেড়ে পালিয়ে যান তাঁরা। পালাতে গিয়ে পড়ে গিয়ে দু’জন আহত হন বলে খবর। চোখের সামনে পুরো ঘর ভেঙে তছনছ করে সেই দাঁতাল হাতিটি। ঘরে মজুত রেশনের চাল গম সবজি চোখের সামনে খেয়ে চলে যায়।

বনকর্মীদের প্রাথমিক অনুমান, পাশের জঙ্গল দলমনি থেকে হাতি তিনটি বাগানের মধ্যে খাবারের সন্ধানে চলে এসেছিল। সেখানে ঘর ভেঙে ফের আবার জঙ্গলে ফিরে যায়। এ দিকে প্রায় প্রতিদিনই রাতেই বাগান বস্তিতে হাতির ঢুকে পড়ায় আতঙ্কিত বসিন্দারা এবং রীতিমতো ক্ষুব্ধ।

ক্ষতিগ্রস্ত বাড়ির মালিক পারো বলেন, ‘‘এমনিতেই বাগানের কাজ নেই, নদীতে পাথর তুলে সংসার চালাতাম। লকডাউনের কারণে নদীতে পাথর তোলাও বন্ধ রয়েছে। তার মধ্যে রাতে হাতি ঘর ভেঙে দিল। এ বার বৃষ্টি হলে কী করে থাকব, তা নিয়ে দুশ্চিন্তায় আছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dooars tea estate
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE