Advertisement
০১ মে ২০২৪
Fake Notes

অল্প আসলের সঙ্গে অনেক নকল! ভোটের মুখে লক্ষ লক্ষ জাল নোট উদ্ধার কোচবিহারে, গ্রেফতার তিন

পুলিশ সূত্রে খবর, বক্সিরহাট থানার অন্তর্গত সংকোশ এলাকায় শুক্রবার রাতে নাকা চেকিং চালাচ্ছিল পুলিশ। সেই সময় অসমের দিক থেকে আসা একটি চার চাকা গাড়িকে থামিয়ে তল্লাশি চালানো হয়।

fake notes

গাড়িতে অভিযান চালিয়ে লক্ষ লক্ষ টাকার জাল নোট উদ্ধার করল পুলিশ। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কোচবিহার শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০২৪ ১৩:৩৪
Share: Save:

লোকসভা নির্বাচনের মুখে অসম এবং বাংলা সীমান্তের বক্সিরহাট থানা এলাকা থেকে উদ্ধার হল প্রায় ২৩ লক্ষ টাকার জাল নোট। গ্রেফতার করা হয়েছে তিন জনকে। এই ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য কোচবিহারের ওই থানায়।

পুলিশ সূত্রে খবর, বক্সিরহাট থানার অন্তর্গত সংকোশ এলাকায় শুক্রবার রাতে নাকা চেকিং চালাচ্ছিল পুলিশ। সেই সময় অসমের দিক থেকে আসা একটি চার চাকার গাড়িকে থামিয়ে তল্লাশি চালানো হয়। গাড়ির মধ্যে একটি ব্যাগের মধ্যে লাল রঙের গিফট প্যাকে মোড়া বাদামি রঙের টেপ দিয়ে আটকানো একটি প্যাকেট পায় পুলিশ। তা থেকেই বিপুল পরিমাণে জাল নোট উদ্ধার হয়। পুলিশ জানিয়েছে, মোট ২৩,৫৬,৫০০ টাকার জাল নোট ছিল ওই প্যাকেটে।

জাল নোট উদ্ধারের পাশাপাশি সঞ্জীব কুমার, দুর্গাপ্রসাদ নিষাদ এবং অভিজিৎ দত্ত নামে তিন জনকে আটক করেছে পুলিশ। সঞ্জীব এবং দুর্গাপ্রসাদের বাড়ি ছত্তীসগঢ়ের যশপুর জেলার বাসিন্দা। অভিজিতের বাড়ি কোচবিহারের মহিষবাথান এলাকায়। অভিজিৎ ওই গাড়ির চালক ছিলেন। কোথা থেকে টাকাগুলো নিয়ে আসা হচ্ছিল, কী জন্য ওই জাল টাকা নিয়ে আসা হচ্ছিল, তা খতিয়ে দেখছে পুলিশ।

এ নিয়ে কোচবিহারে পুলিশ সুপার দ্যুতিমান ভট্টাচার্য বলেন, ‘‘এসএসটি-র টিমের সঙ্গে পুলিশের এই নাকা চেকিংয়ে ৪,৭১৩ টি ৫০০ টাকার জাল নোট অর্থাৎ ২৩,৫৬৫০০ টাকার উদ্ধার করে পুলিশ। এ ছাড়াও সেখানে ৪৬টি ৫০০ টাকার আসল নোট ছিল। যার পরিমাণ ২৩,০০০ টাকা। এসএসটি ম্যাজিস্ট্রেট তাপস বিশ্বাসের উপস্থিতিতে তল্লাশি চলে। অভিযুক্তদের বিরুদ্ধে নির্দিষ্ট ধারায় মামলা দায়ের করা হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fake Notes arrest Cooch Behar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE