Advertisement
২৫ এপ্রিল ২০২৪
gambling

Gambling: ক্লাস চলাকালীনই স্কুলের ভিতর জুয়ার আসর! ক্ষুব্ধ শিক্ষিকারা

শিলিগুড়ি মহকুমার ফাঁসিদেওয়া ব্লকের ছোট লাহুগছ শিশু শিক্ষাকেন্দ্রে দীর্ঘ দিন ধরে চলতে থাকা এই ঘটনায় ক্ষুব্ধ স্কুলের শিক্ষিকা এবং স্থানীয়েরা।

মিড-ডে মিলের ঘরে চলছে জমিয়ে জুয়ার আসর।

মিড-ডে মিলের ঘরে চলছে জমিয়ে জুয়ার আসর। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শিলিগুড়ি শেষ আপডেট: ০১ মে ২০২২ ০১:১৯
Share: Save:

স্কুলে পঠনপাঠন চলাকালীনই মিড-ডে মিলের ঘরে চলছে জমিয়ে জুয়ার আসর। শুধু তাই নয়, যাঁরা জুয়া খেলছেন, তাঁরা কেউই বাইরের লোক নয়। গ্রামেরই বাসিন্দা। তাঁদেরই কারও কারও ছেলেমেয়ে পড়াশোনা করতে এসেছে ওই স্কুলে। শিলিগুড়ি মহকুমার ফাঁসিদেওয়া ব্লকের ছোট লাহুগছ শিশু শিক্ষাকেন্দ্রে দীর্ঘ দিন ধরে চলতে থাকা এই ঘটনায় ক্ষুব্ধ স্কুলের শিক্ষিকা এবং স্থানীয়েরা।

স্কুলের শিক্ষিকা মহলের দাবি, পঠনপাঠন চলাকালীন স্কুলের ভিতরে তাস এবং জুয়া খেলা নিয়ে কর্তৃপক্ষের তরফে একাধিক আপত্তি তোলা হলেও তার সুরাহা হয়নি। শুধু মিড-ডে মিলের ঘরে নয়, স্কুলের ক্লাস ঘর ও বাথরুম নোংরা করে রাখা হয় বলে অভিযোগ তোলা স্কুল কর্তৃপক্ষের তরফে। স্কুলের শিক্ষিকা কাঞ্চন সেন বলেন, ‘‘রাতের বেলাও স্কুলে তালা খুলে ঢুকে স্কুল নোংরা করে রাখা হয়। যে সব ছেলেমেয়েরা স্কুলে প়ড়তে আসে, তাদেরই অনেকের বাবা জুয়া খেলতে আসে এখানে।’’

শিক্ষিকা তপতী মুখার্জি জানান, ''এই ঘটনা প্রত্যেক দিনের। যাঁরা জুয়া খেলতে আসেন, তাঁরা সকলেই স্থানীয় বাসিন্দা। কারও ছেলেমেয়েরাও এই স্কুলেই পড়াশোনা করেছে । বহু বার পঞ্চায়েতকে জানানো হয়েছে। কিন্তু সুরাহা হয়নি।"

মিতালি রায় নামে এক অভিভাবিকা বলেন, "ছেলেমেয়েদের স্কুলে পাঠাই শিক্ষার জন্য। আর গ্রামেরই কিছু মানুষ রোজ এই ধরনের ঘটনা ঘটাচ্ছে। হয়তো স্কুলের ম্যাডামরা ভয়ে পুলিশের কাছে লিখিত অভিযোগ জানাতে পারেন না। আমরা চাই প্রশাসন পদক্ষেপ করুক।"

বিষয়টি দার্জিলিঙের জেলাশাসক এস পুণ্যবল্লামের নজরে আনার পর তিনি বলেন, "সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানানো হবে। খতিয়ে দেখে অবশ্যই ব্যবস্থা নেব।"

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

gambling school
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE