Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ জানুয়ারি ২০২২ ই-পেপার

চা শিল্পে হাজার কোটি বাজেট বরাদ্দকে ভাঁওতা বললেন বিমল গুরুং

গোর্খা জনমুক্তি মোর্চার সঙ্গে এ বার বোঝাপড়া হওয়ায় তৃণমূল ২০১৬-র চেয়ে বেশি আসন পাবে বলে গুরুং দাবি করেন।

নিজস্ব সংবাদদাতা
জলপাইগুড়ি ০২ ফেব্রুয়ারি ২০২১ ২১:০৫
বিন্নাগুড়িতে বিমল গুরুং।

বিন্নাগুড়িতে বিমল গুরুং।
নিজস্ব চিত্র।

পশ্চিমবঙ্গ এবং অসমে বিধানসভা নির্বাচনের আগে চা শিল্পের জন্য ১ হাজার কোটি টাকা বরাদ্দ ঘোষণা করে রাজনৈতিক চমক দিতে চাইছে বিজেপি। এটা মানুষকে বিভ্রান্ত করা ছাড়া আর কিছুই নয়। কুমারগ্রামের জনসভায় যোগ দেবার পর মঙ্গলবার শিলিগুড়ি ফিরে যাবার পথে বিন্নাগুড়িতে এমনটাই দাবী করলেন বিমল গুরুং।

মঙ্গলবার গোর্খা জনমুক্তি মোর্চার নেতা বলেন, ‘‘এর আগেও কেন্দ্রীয় সরকার ডুয়ার্সের বন্ধ চা বাগানগুলি অধিগ্রহণ করার কথা ফলাও করে ঘোষণা করেছিল। কিন্তু বাস্তবে তার কিছুই হয়নি। এই ঘোষণা ভোটের প্রচার ছাড়া আর কিছুই নয়। এ ভাবে বিজেপি মানুষের মন জয় করতে পারবে না।’’

কুমারগ্রাম থেকে ফেরার পথে এ দিন সকালে গুরুং বিন্নাগুড়ি স্টেশন সংলগ্ন এলাকায় ৩১-সি নম্বর জাতীয় সড়কের ধারে তার অনুগামীদের সঙ্গে দেখা করেন। তৃণমূলের পক্ষ থেকে সেখানে তাঁকে সংবর্ধনা দেওয়া হয়। উপস্থিত ছিলেন তৃণমূলের বিন্নাগুড়ি অঞ্চল আহ্বায়ক বিজয় প্রসাদ, পঞ্চায়েত সদস্য অরুণ রাম, তৃণমূল নেতা পুকার লামা-সহ গোর্খা জনমুক্তি মোর্চার স্থানীয় কর্মী-সমর্থকেরা।

Advertisement

রাজ্যে আগামী বিধানসভা নির্বাচনে গোর্খা জনমুক্তি মোর্চার সঙ্গে বোঝাপড়া হওয়ায় তৃণমূল ২০১৬-র চেয়ে বেশি আসন পাবে বলে গুরুং দাবি করেন।

আরও পড়ুন

Advertisement