Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Stone Pelting

‘নজরবন্দি’ বন্দে ভারত, পাথর ছোড়া রুখতে একাধিক ব্যবস্থা নিতে চলেছে জিআরপি

এস সেলভামুরুগান জানিয়েছেন, বন্দে ভারতের সুরক্ষায় বিশেষ হোয়াটসঅ্যাপ গ্রুপ বানানো হচ্ছে। সেই গ্রুপে থাকবেন উত্তরবঙ্গের প্রতিটি স্টেশনের জিআরপির আইসি এবং ওসি।

বন্দে ভারতে ঢিল ছোড়ার ঘটনা রুখতে একাধিক ব্যবস্থা নিচ্ছে জিআরপি।

বন্দে ভারতে ঢিল ছোড়ার ঘটনা রুখতে একাধিক ব্যবস্থা নিচ্ছে জিআরপি। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শিলিগুড়ি শেষ আপডেট: ০৪ জানুয়ারি ২০২৩ ১৬:৪৯
Share: Save:

বন্দে ভারত এক্সপ্রেসে পাথর ছোড়ার ঘটনা রুখতে এ বার একাধিক পদক্ষেপ করতে চলেছে রেল পুলিশ (জিআরপি)। ওই এক্সপ্রেসে ইতিমধ্যেই পর পর দু’বার পাথর ছোড়ার ঘটনা ঘটেছে। এই আবহে বুধবার বিষয়টি নিয়ে আধিকারিকদের সঙ্গে বৈঠক করেন শিলিগুড়ি জিআরপির সুপার এস সেলভামুরুগান। ওই এক্সপ্রেসের সুরক্ষায় বেশ কিছু ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন তিনি।

সেলভামুরুগান জানিয়েছেন, বন্দে ভারতের সুরক্ষায় বিশেষ হোয়াটসঅ্যাপ গ্রুপ বানানো হচ্ছে। সেই গ্রুপে থাকবেন উত্তরবঙ্গের প্রতিটি স্টেশনের জিআরপির আইসি এবং ওসি। বন্দে ভারত এক্সপ্রেস যে কোনও স্টেশন পেরোলেই সঙ্গে সঙ্গে ট্রেনের গতিবিধি এবং পরিস্থিতির কথা জানানো হবে সেই গ্রুপে। এ ছাড়াও এ বার আরপিএফের পাশাপাশি জিআরপিও থাকবে বন্দে ভারত এক্সপ্রেসে। জিআরপির তরফে কয়েক জন পুলিশকর্মী নিউজলপাইগুড়ি থেকে হাওড়া পর্যন্ত রওনা দেবেন। সেলভামুরুগান বলেন, ‘‘যে সব স্টেশনে এই ধরনের ঘটনা ঘটছে সেখানে স্থানীয় পুলিশ এবং সাধারণ মানুষের সাহায্যে সচেতনতা বাড়াতে হবে। পাশাপাশি, আরপিএফের থেকে বিভিন্ন মামলা আমরা নেওয়ার চেষ্টা করছি। আরপিএফের থেকে আমাদের টেকনিক্যাল সাপোর্ট অনেক বেশি। কাজেই সেগুলির তাড়াতাড়ি নিষ্পত্তি হবে।’’

গত বছরের ৩০ ডিসেম্বর উদ্বোধন হয়েছে বন্দে ভারত এক্সপ্রেসের। এর পর কুমারগঞ্জ স্টেশনের কাছে পাথর ছোড়া হয় ট্রেনে। মঙ্গলবার নিউজলপাইগুড়ি ঢোকার মুখেও পাথর ছোড়া হয় ট্রেন লক্ষ্য করে। ওই দু’টি ঘটনায় জিআরপির তরফেও তদন্ত করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Stone Pelting GRP Vande Bharat Express
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE