Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Catfish

Catfish: জলপাইগুড়িতে জেলেদের জালে ধরা পড়ল ২০ কেজির ‘রাঘব বোয়াল’

তিস্তা এবং করলা নদীর সংযোগস্থলে মাছ ধরছিলেন অনেকে। সেই সময় জালে ওঠে প্রায় ২০ কিলোগ্রাম ওজনের একটি বোয়াল মাছ।

দৈত্যাকার সেই বোয়াল মাছ।

দৈত্যাকার সেই বোয়াল মাছ। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
জলপাইগুড়ি শেষ আপডেট: ১৯ মার্চ ২০২২ ১৮:০৭
Share: Save:

বোয়াল নয়, এ যেন আকারে আক্ষরিক অর্থেই ‘রাঘব বোয়াল’। নদী থেকে জাল তুলতেই মাছের আকার দেখে চমকে গেলেন মৎস্যজীবীরা। প্রায় ২০ কিলোগ্রাম ওজনের ওই বোয়াল মাছ দেখতে বাজারে ভিড় জমালেন জলপাইগুড়ি শহরের বাসিন্দারা।
তিস্তা এবং করলা নদীর সংযোগস্থলে মাছ ধরছিলেন অনেকে। সেই সময় জালে ওঠে প্রায় ২০ কিলোগ্রাম ওজনের একটি বোয়াল মাছ। বোয়ালের ওই আকার দেখে স্থানীয় বাসিন্দারা তো বটেই, চমকে গিয়েছেন মৎস্যজীবীরাও। মাছটি ধরার পর তা জলপাইগুড়ির পুলিশ লাইন সংলগ্ন রেসকোর্সপাড়া বাজারে নিয়ে আসা হয়। মাছ দেখতে বাজারে ভিড় জমে যায়।

মাছটি পেয়েছেন পরিতোষ মণ্ডল নামে স্থানীয় এক মৎস্যজীবী। তিনি বলেন, ‘‘২০ কিলোগ্রাম ওজনের ওই বোয়াল ছাড়াও আরও অনেক মাছ ধরা পড়েছে জালে। এই মাছ বিক্রি করে হাতে বেশ কিছু পয়সা আসবে। আমরা সকলেই খুব খুশি।’’

সঞ্জীব ছেত্রী নামে এক স্থানীয় বাসিন্দার বক্তব্য, ‘‘এই বাজারে রোজই স্থানীয় মৎস্যজীবীরা মাছ ধরে এনে বিক্রি করেন। তবে ২০ কিলোগ্রাম ওজনের এমন বোয়াল মাছ আগে দেখিনি। মাছটি বাজারে নিয়ে আসার সঙ্গে সঙ্গে কেনার জন্য ভিড় জমে যায়। আমরা তো হাতই ঠেকাতে পারলাম না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Catfish jalpaiguri Fish
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE