Advertisement
২০ এপ্রিল ২০২৪
Bimal Gurung

GTA election: বিমলের অনশনের মাঝেই প্রথম দফার প্রার্থিতালিকা প্রকাশ করল অনিত থাপার দল

পাহাড়ে দীর্ঘমেয়াদি রাজনৈতিক সমাধান না হওয়া পর্যন্ত জিটিএ নির্বাচন স্থগিত রাখা হোক। শুরু থেকেই এই দাবি করে এসেছে বিমলের দল।

অনিত থাপা

অনিত থাপা

নিজস্ব সংবাদদাতা
দার্জিলিং শেষ আপডেট: ২৮ মে ২০২২ ২৩:০৪
Share: Save:

জিটিএ নির্বাচনের বিরোধিতায় অনশনে বসেছেন গোর্খা জনমুক্তি মোর্চার প্রধান বিমল গুরুং। তা নিয়ে পাহাড়ে রাজনৈতিক চাপানউতরের মাঝে ভোটের প্রথম দফার প্রার্থিতালিকা ঘোষণা করল অনিত থাপার দল ভারতীয় গোর্খা প্রজাতান্ত্রিক মোর্চা।

পাহাড়ে দীর্ঘমেয়াদি রাজনৈতিক সমাধান না হওয়া পর্যন্ত জিটিএ নির্বাচন স্থগিত রাখা হোক। শুরু থেকেই এই দাবি করে এসেছে বিমলের দল। অনিতের দলও রাজনৈতিক সমাধানের কথা বলেছে শুরু থেকে। কিন্তু নির্বাচনের বিরোধিতা করেনি তারা। অনিত বলেন, ‘‘যে হেতু গোর্খা টেরিটোরিয়্যাল অ্যাডমিনিস্ট্রেশন রয়েছে, তাই নির্বাচন হওয়াটাও প্রয়োজন। নির্বাচনের পরে বোর্ড গঠন করে দাবিদাওয়া নিয়ে আলোচনা করা যাবে কেন্দ্র ও রাজ্যের সঙ্গে।’’

আপাতত দার্জিলিং থেকে চার জন, কালিম্পং থেকে চার জন এবং কার্শিয়াং থেকে তিন জন-সহ মোট এগারো জনের নাম প্রকাশ করেছে ভারতীয় গোর্খা প্রজাতান্ত্রিক মোর্চা। দলের সাধারণ সম্পাদক অমর লামা বলেন, ‘‘প্রথম দফায় আমরা ১১ জনের নাম ঘোষণা করছি। দলের সেন্ট্রাল কমিটি (কেন্দ্রীয় কমিটি)-র বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bimal Gurung
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE