Advertisement
০৩ ফেব্রুয়ারি ২০২৩
Land Slide

Landslide in kalimpong: প্রবল বৃষ্টিতে পাহাড়ে ধস নেমে বিচ্ছিন্ন সিকিম, সাময়িক ভাবে বন্ধ ১০ নম্বর জাতীয় সড়ক

পাহাড়ে অবিরাম বৃষ্টি চলছে। জায়গায় জায়গায় নেমেছে ধস। মঙ্গলবার সকালে ধস নামে কালিঝোরায়। এর ফলে বন্ধ হয়ে যায় ১০ নম্বর জাতীয় সড়ক।

ধস নেমে বন্ধ জাতীয় সড়কের একাংশ।

ধস নেমে বন্ধ জাতীয় সড়কের একাংশ। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শিলিগুড়ি শেষ আপডেট: ০২ অগস্ট ২০২২ ১১:৪০
Share: Save:

প্রবল বৃষ্টিতে পাহাড়ে ধস। কালিম্পঙের কালিঝোরার কাছে ধস নেমে বন্ধ হয়ে গেল জাতীয় সড়কের একাংশ। এর ফলে সিকিমের সঙ্গে সমতলের যোগাযোগ কার্যত বিচ্ছিন্ন। যুদ্ধকালীন তৎপরতায় ধস সরানোর কাজ চলছে।

Advertisement

রবিবার থেকে একটানা বৃষ্টি। তার জেরে উত্তরবঙ্গে পাহাড়ের বিভিন্ন জায়গায় ধস নামছে। মঙ্গলবার সকালে কালিম্পঙের কালিঝোরার বিরিকধারায় ধস নামে। এর ফলে বন্ধ হয়ে যায় ১০ নম্বর জাতীয় সড়কের একাংশ। রাস্তায় দাঁড়িয়ে পড়ে সিকিমগামী সমস্ত গাড়ি। বিরাট অংশ জুড়ে ধস নামায় তা সরাতে অনেকটা সময় লেগে যাবে বলে মনে করা হচ্ছে। সরকারি কর্তাদের দাবি, ধস সরিয়ে যান চলাচল স্বাভাবিক হতে দুপুর গড়িয়ে যেতে পারে।

ধস নামার খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছে যান সরকারি আধিকারিকরা। শুরু হয় ধস সরানোর কাজ। তবে মাঝেমাঝেই বৃষ্টি নামছে। ফলে বাধাপ্রাপ্ত হচ্ছে ধস সরানোর কাজ। এতে যানজট আরও ব্যাপক আকার নিচ্ছে। অন্য রাস্তা দিয়ে দু’পাশের গাড়ি ঘুরিয়ে ছাড়ার চেষ্টা চালাচ্ছে পুলিশ।

ধসের জেরে শিলিগুড়ি থেকে সিকিমের গ্যাংটক যাওয়ার রাস্তা বন্ধ হয়ে যাওয়ায় সমস্যা ক্রমশ বাড়ছে। যে ভাবে বৃষ্টি চলছে, তাতে আবারও ধস নামার সম্ভাবনা উড়িয়ে দিচ্ছেন না স্থানীয় বাসিন্দারা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.