Advertisement
০৩ মে ২০২৪
Mid Day Meal

মরা ইঁদুর, টিকটিকি মিলল মিডডে মিলের চালে,মালদহে উত্তেজনা ছড়াতে পদক্ষেপ শিক্ষা দফতরের

বুধবার মালদহের চাঁচলের বিদ্যানন্দপুর প্রাথমিক বিদ্যালয়ে মিডডে মিলের মজুদ করা চালে উদ্ধার মরা টিকটিকি এবং ইঁদুর দেখতে পান অভিভাবরা। এ নিয়ে জোর শোরগোল হয়। বিক্ষোভ দেখান অভিভাবকেরা।

সে দিন স্কুলে ঢুকে বিক্ষোভ করেন স্থানীয় বাসিন্দা এবং অভিভাবকেরা।

সে দিন স্কুলে ঢুকে বিক্ষোভ করেন স্থানীয় বাসিন্দা এবং অভিভাবকেরা। —ফাইল চিত্র।

শেষ আপডেট: ১৫ জানুয়ারি ২০২৩ ১৬:৩৯
Share: Save:

মিডডে মিলের মজুত করা চালে মরা টিকটিকি এবং ইঁদুর উদ্ধারের ঘটনায় স্কুলের ভারপ্রাপ্ত প্রধানশিক্ষক, সাব-ইন্সপেক্টর অফ স্কুলস্ (স্কুল পরিদর্শক)কে সাসপেন্ড করার নির্দেশ দিল শিক্ষা দফতর। এ ছাড়াও চাকরি বাতিলের নির্দেশ দেওয়া হয়েছে চুক্তিভিত্তিক কর্মী, এডুকেশন সুপারভাইজার স্বপ্না সরকারকে।

গত বুধবার মালদহের চাঁচলের বিদ্যানন্দপুর প্রাথমিক বিদ্যালয়ে মিডডে মিলের মজুত করা চালে উদ্ধার মরা টিকটিকি এবং ইঁদুর দেখতে পান অভিভাবকরা। এ নিয়ে জোর শোরগোল হয়। ওই স্কুলের ভারপ্রাপ্ত প্রধানশিক্ষককে ঘিরে রেখে বিক্ষোভ করেন স্থানীয় বাসিন্দা এবং অভিভাবকেরা। এই ঘটনায় বিডিওর নেতৃত্বে তদন্ত কমিটি গঠন করে তদন্তের নির্দেশ দিয়েছিলেন মালদহের জেলাশাসক নিতিন সিংহানিয়া।

প্রাথমিক তদন্তে কর্তব্যে গাফিলতির অভিযোগ প্রমাণিত হওয়ায় বিদ্যানন্দপুর প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধানশিক্ষক উজ্জ্বলকুমার সাহা রায় এবং খরবা ২ নম্বর সার্কলের সাব-ইন্সপেক্টর অফ স্কুলস আব্দুল হানিফকে সাসপেন্ড এবং চুক্তিভিত্তিক কর্মী স্বপ্না সরকারকে চাকরি থেকে সাসপেন্ড করার জন্য শিক্ষা দফতরকে সুপারিশ করেন মালদহের জেলাশাসক। সেই সুপারিশের ভিত্তিতে দু’জনকে সাসপেন্ড এবং একজনকে চাকরি থেকে অপসারিত করার নির্দেশ দেয় শিক্ষা দফতর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mid Day Meal Maldah
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE