Advertisement
১৩ জুন ২০২৪
Attack on Nishith Pramanik's Convoy

নিশীথের গাড়িতে হামলা এবং কোচবিহারে সংঘর্ষের ঘটনায় ১৮ জন গ্রেফতার, উদ্ধার বেশ কিছু অস্ত্রও

কোচবিহারের অতিরিক্ত পুলিশ সুপার কুমার সানি রাজ জানান, পরিস্থিতি এখন অনেকটাই নিয়ন্ত্রণে রয়েছে। ঘটনাস্থলে টহল দিচ্ছে পুলিশ বাহিনী।

Picture of Nishith Pramanik and the arrested weapons.

কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রামাণিক। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
দিনহাটা শেষ আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০২৩ ২৩:৫৯
Share: Save:

কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রামাণিকের কনভয়ে হামলা এবং তৃণমূল-বিজেপি কর্মীদের মধ্যে সংঘর্ষে উত্তপ্ত হয়ে উঠেছে কোচবিহারের দিনহাটার বুড়িরহাট এলাকা। এই ঘটনায় এখনও পর্যন্ত মোট ১৮ জনকে গ্রেফতার করেছে পুলিশ। উদ্ধার করা হয়েছে বেশ কিছু অস্ত্রশস্ত্র।

কোচবিহারের অতিরিক্ত পুলিশ সুপার কুমার সানি রাজ জানান, পরিস্থিতি এখন অনেকটাই নিয়ন্ত্রণে রয়েছে। ঘটনাস্থলে টহল দিচ্ছে পুলিশ বাহিনী। সুপার বলেন, “শনিবার সকালের ঘটনায় এখনও পর্যন্ত মোট ১৮ জনকে গ্রেফতার করা হয়েছে। উদ্ধার করা হয়েছে কিছু অস্ত্রশস্ত্র। তার মধ্যে রয়েছে বেশ কয়েকটি ধারালো অস্ত্র। এ ছাড়াও উদ্ধার হয়েছে ৩টি বন্দুক এবং ছয় রাউন্ড গুলি।”

শনিবার পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী দিনহাটায় যান কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ। সেখানেই বিভিন্ন এলাকায় ঘুরে ‘ক্ষতিগ্রস্ত’ বিজেপি কর্মীদের সঙ্গে কথা বলেন তিনি। স্থানীয় সূত্রে খবর, বুড়িরহাট এলাকায় তাঁর কনভয় পৌঁছলে তৃণমূল কর্মীরা তাঁকে কালো পতাকা দেখান। যার জেরে পরিস্থিতি উত্তপ্ত হয়। অভিযোগ হাতাহিতে জড়িয়ে পড়েন তৃণমূল ও বিজেপির কর্মী-সমর্থকেরা। ঢিল ছুঁড়ে কেন্দ্রীয় মন্ত্রীর গাড়ির কাচ ভেঙে দেওয়া হয় বলেও দাবি।

বিজেপির অভিযোগ, নিশীথের কনভয়ে হামলা আসলে উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহের ‘নিদান’এর ফল। তাঁর উস্কানিতেই নিশীথের গাড়ির কাচ ভাঙা হয়েছে। এলাকায় অশান্তি ছড়িয়েছে। কেন্দ্রীয় মন্ত্রীও বলেন, ‘‘বাংলা এখন দুষ্কৃতীদের রাজত্ব হয়ে গিয়েছে। যে ভাবে দুষ্কৃতীরা হামলা করছে, তা কখনও স্বাভাবিক রাজনীতির পরিবেশ হতে পারে না।’’ তাঁর কনভয়ে হামলা প্রসঙ্গে নিশীথের সংযুক্তি, ‘‘বাংলার মানুষ দেখুন, কী চলছে।’’

যদিও ঘটনার পুরো দায় নিশীথের ঘাড়েই চাপিয়েছেন উদয়ন। দিনহাটার তৃণমূল বিধায়ক বলেন, “সমাজবিরোধীদের দিয়ে এলাকা দখল করতে চেয়েছিলেন নিশীথ প্রামানিক। তবে ব্যর্থ হয়েছেন।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Nishith Pramanik BJP Cooch Behar Clash TMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE