Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Maynaguri Train Accident: কী ভাবে ঘটল দুর্ঘটনা, দোমহনি ঘুরে দেখে নমুনা সংগ্রহ করল ফরেন্সিক দল

তিন জনের ওই দলটি সোমবার ঘটনাস্থলে গিয়ে ক্ষতিগ্রস্ত রেললাইন পরিদর্শন করেন। সেখান থেকে নমুনাও সংগ্রহ করেন।

নিজস্ব সংবাদদাতা
ময়নাগুড়ি ১৭ জানুয়ারি ২০২২ ২০:৩৮
Save
Something isn't right! Please refresh.
ঘটনাস্থলে ব্যস্ত ফরেনসিক দল।

ঘটনাস্থলে ব্যস্ত ফরেনসিক দল।
নিজস্ব চিত্র

Popup Close

ট্রেন দুর্ঘটনার পাঁচ দিনের মাথায় ঘটনাস্থল ঘুরে দেখল ফরেন্সিক দল। বৃহস্পতিবার বিকেলে ঘটে ওই ভয়াবহ ট্রেন দুর্ঘটনা। সোমবার ময়নাগুড়ির দোমহনিতে গেলেন ফরেন্সিক দলের সদ্যসেরা।
তিন জনের ওই দলটি সোমবার ঘটনাস্থলে গিয়ে ক্ষতিগ্রস্ত রেললাইন পরিদর্শন করে। সেখান থেকে নমুনাও সংগ্রহ করে। কথা বলে রেলের আধিকারিকদের সঙ্গে। ঘটনাস্থল পরিদর্শনের পর সেখান থেকে দলটি চলে যায় দোমহনি স্টেশনে। সেখানে সংরক্ষিত রয়েছে দুর্ঘটনাগ্রস্ত ইঞ্জিনটি। ইঞ্জিনের খুলে যাওয়া ট্রাকশন মোটরটিও পরীক্ষা করে দেখে দলটি।

Advertisement

ফরেন্সিক দলের পাশাপাশি ঘটনাস্থল পরিদর্শন করেন রেলের ডিআইজি সোমা দাস মিত্র। ফরেন্সিক দলে ছিলেন চিত্রাক্ষ সরকার, কৌস্তভ আইচ এবং আকাশ দাস। চিত্রাক্ষ পরে বলেন, ‘‘আমরা পুরোটা ঘুরে দেখলাম। নমুনাও সংগ্রহ করলাম। একটি রিপোর্ট তৈরি করে যতটা সম্ভব দ্রুত সেটা পাঠাব। রেল লাইনে কোনও ত্রুটি ছিল না। কারণ ওই লাইন দিয়েই দুর্ঘটনার আগেও দু’টি ট্রেন চলাচল করেছিল। লাইনে কোনও ত্রুটি থাকলে তা আগেই ধরা পড়ত। রিপোর্টে লিখিত থাকবে দুর্ঘটনার কারণ।’’

সূত্রের খবর, ফরেন্সিক দলের সদস্যদের অনুমান, রক্ষণাবেক্ষণের অভাবেই ট্রেনের ট্রাকশন মোটর খুলে গিয়েছিল। যদিও এ নিয়ে প্রকাশ্যে কিছু বলতে চাননি তাঁরা।



Something isn't right! Please refresh.

Advertisement