Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Fever

Fever: উত্তরবঙ্গে জ্বর ও শ্বাসকষ্টে শিশুদের মৃত্যু অব্যাহত, ২৪ ঘণ্টায় মৃত আরও সাত শিশু

হাসপাতাল সূত্রে খবর, বৃহস্পতিবার দুপুর থেকে শুক্রবার বেলা পর্যন্ত মৃত সাত শিশু প্রত্যেকের বয়স ছ’মাস থেকে এক বছর সাত মাসের মধ্যে।

ছবি: পিটিআই।

নিজস্ব সংবাদদাতা
জলপাইগুড়ি শেষ আপডেট: ০১ অক্টোবর ২০২১ ১৭:৪৫
Share: Save:

উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে শিশুদের মৃত্যুমিছিল চলছেই। গত ২৪ ঘণ্টায় জ্বর এবং শ্বাসকষ্টের সমস্যায় আরও সাত জন শিশু ওই হাসপাতালে মারা গেল। যদিও জেলা স্বাস্থ্য দফতরের দাবি, ওই শিশুদের জ্বর এবং শ্বাসকষ্ট ছাড়াও অন্যান্য উপসর্গ ছিল।

হাসপাতাল সূত্রে খবর, বৃহস্পতিবার দুপুর থেকে শুক্রবার বেলা পর্যন্ত মৃত সাত শিশু প্রত্যেকের বয়স ছ’মাস থেকে এক বছর সাত মাসের মধ্যে। কোচবিহার এবং জলপাইগুড়ির বাসিন্দা ওই শিশুদের সম্প্রতি জ্বর এবং শ্বাসকষ্টের সমস্যা নিয়ে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে ভর্তি করানো হয়েছিল। হাসপাতাল কর্তৃপক্ষের দাবি, ওই শিশুদের এক জনের শ্বাসকষ্ট এবং নিউমোনিয়ার উপসর্গ ছিল।

প্রসঙ্গত, করোনা পরিস্থিতিতে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে একের পর এক শিশুর মৃত্যু হচ্ছে। তাঁদের প্রত্যেকেরই জ্বর এবং শ্বাসকষ্টের সমস্যায় ওই হাসপাতালে চিকিৎসাধীন ছিল। গত এক সপ্তাহে ১০ জনের বেশি শিশুর মৃত্যু হয়েছে এই হাসপাতালে। হাসপাতাল কর্তৃপক্ষ বলেছেন, ‘‘গত ২৪ ঘণ্টায় মৃত তিন শিশুর জ্বর এবং শ্বাসকষ্ট ছিল। তার চিকিৎসাও চলছিল। তবে কী কারণে ওই তিন শিশু মৃত্যু হল, তা খতিয়ে দেখা হচ্ছে।’’ বাকি শিশুদের অন্য উপসর্গ ছিল বলেও দাবি হাসপাতালের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fever Breathlessness North Bengal Medical College
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE