Advertisement
২৬ এপ্রিল ২০২৪
elephant

Elephant: মৃত শাবককে ফেলে যেতে নারাজ মা হাতি! দিনরাত নজরদারি বিন্নাগুড়ির বনকর্মীদের

শুক্রবার সকালে ডুয়ার্সের চা বাগানে মৃত শাবককে শুঁড়ে পেঁচিয়ে মাইলের পর মাইল হেঁটে যেতে দেখা গিয়েছিল মা হাতিকে।

মৃত সন্তানকে নিয়েই দলের সঙ্গে মা হাতি।

মৃত সন্তানকে নিয়েই দলের সঙ্গে মা হাতি। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
জলপাইগুড়ি শেষ আপডেট: ২৮ মে ২০২২ ১৮:৫১
Share: Save:

২৪ ঘণ্টার বেশি সময় পেরিয়ে গেলেও এখনও মৃত শাবককে নিয়ে ঠায় দাঁড়িয়ে মা হাতি। চোখে জল নিয়ে। এই করুণ এবং মর্মান্তিক দৃশ্য ডুয়ার্সের রেড ব্যাঙ্ক চা বাগানে। শনিবার দুপুরে।শুক্রবার সকালে ডুয়ার্সের চা বাগানে মৃত শাবককে শুঁড়ে পেঁচিয়ে মাইলের পর মাইল হেঁটে যেতে দেখা গিয়েছিল মা হাতিকে। তার পর সন্ধ্যা পর্যন্ত তাকে নিয়েই থাকে মা হাতি এবং তার জন্য দাঁড়িয়ে থাকে প্রায় ত্রিশ-পঁয়ত্রিশ হাতির একটি দল। রাত পোহালে ফের সেই দৃশ্য! মৃত শাবককে শুঁড়ে নিয়ে হাতিকে চলাফেরা করতে দেখেন চা শ্রমিকেরা।

স্থানীয় বাসিন্দাদের একাংশের মতে, বৃহস্পতিবার রাতেই মৃত্যু হয়েছিল হস্তীশাবকটির। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় বিন্নাগুড়ি বন্যপ্রাণ বিভাগের ডায়না রেঞ্জের বনকর্মীরা। ঘটনাস্থলে ছিলেন এডিএফও জন্মেঞ্জয় পাল এবং রেঞ্জ অফিসার শুভাশিস রায়। কতক্ষণে মা হাতি শাবককে ছাড়বে এবং দলটি জঙ্গলে ফিরে যাবে সেই অপেক্ষায় বনকর্মীরা। তাই এখনও ঘটনাস্থলে নজরদারি চালাচ্ছেন তাঁরা। শনিবার ড্রোন উড়িয়ে নজরদারি চালানো হয় হাতির দলটির উপর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

elephant Elephant Calf Dooars jalpaiguri
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE