Advertisement
০২ মে ২০২৪
Snake

৩০ কোটি টাকার সাপের বিষ-সহ শিলিগুড়িতে ধৃত পাচারকারী, কোথায় পাচার হচ্ছিল?

ধৃত শরাফত উত্তর দিনাজপুরের জেলার চোপড়ার বাসিন্দা। রবিবার গোপন সূত্রে খবর পেয়ে মুরলীগঞ্জ চেকপোস্ট সংলগ্ন এলাকায় অভিযান চালান বনকর্মীরা। সেখানে ধরা পড়েন ওই প্রৌঢ়।

উদ্ধার হওয়া সাপের বিষ।

উদ্ধার হওয়া সাপের বিষ। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শিলিগুড়ি শেষ আপডেট: ১৬ অক্টোবর ২০২২ ১৮:৩৪
Share: Save:

বিদেশে পাচারের আগে বিপুল পরিমাণ সাপের বিষ-সহ গ্রেফতার করা হল এক প্রৌঢ়কে। রবিবার শিলিগুড়ি মহকুমার ফাঁসিদেওয়া ব্লকের মুরলীগঞ্জ চেকপোস্ট সংলগ্ন এলাকায় অভিযান চালান বনকর্মীরা। সেখান থেকে সাপের বিষ-সহ গ্রেফতার করা হয়েছে শরাফত (৫০) নামে ওই প্রৌঢ়কে।

ধৃত শরাফত উত্তর দিনাজপুরের জেলার চোপড়ার বাসিন্দা। রবিবার গোপন সূত্রে খবর পেয়ে মুরলীগঞ্জ চেকপোস্ট সংলগ্ন এলাকায় অভিযান চালান বনকর্মীরা। ঘোষপুকুর রেঞ্জের রেঞ্জার সোনম ভুটিয়ার নেতত্বে চলে ওই অভিযান। এ নিয়ে সোনম বলেন, ‘‘গোপন সূত্রে খবরের ভিত্তিতে মুরলীগঞ্জ চেকপোস্ট সংলগ্ন মহানন্দা ব্রিজ থেকে সাপের বিষ-সহ একজনকে গ্রেফতার করা হয়েছে। জিজ্ঞাসাবাদে জানা গিয়েছে, জার ভর্তি ওই সাপের বিষ ফ্রান্স থেকে বাংলাদেশ হয়ে এ দেশে এসেছে। এই ঘটনার সঙ্গে আরও কয়েক জন জড়িত রয়েছে। তাদের সন্ধান চালাচ্ছে বন বিভাগ। উদ্ধার হওয়া সাপের বিষ একটি জারের মধ্যে রয়েছে। ওই বিষের ওজন আড়াই কিলোগ্রাম। যার আনুমানিক বাজারমূল্য ৩০ কোটি টাকা।’’

সাপের বিষ ব্যবহার করা হয় ওষুধ তৈরিতে। প্রাথমিক ভাবে জানা গিয়েছে, নেপালে পাচার করার ছক ছিল ওই বিষ। কিন্তু তার আগেই পুলিশের জালে ধরা পড়ে যায় পাচারকারী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Snake Snake Poison arrest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE