Advertisement
০৮ মে ২০২৪
arrest

চাকরি দেওয়ার নামে ১৭ লক্ষ টাকা ঘুষ! শিলিগুড়ি থেকে সংস্কৃতের শিক্ষক গ্রেফতার

বাপ্পা মালাকার নামে এক যুবকের অভিযোগ, শিলিগুড়ির আমবাড়ি চিন্তামোহন উচ্চ বিদ্যালয়ের শিক্ষক সন্তোষ বর্মণ তাঁকে আপার প্রাইমারিতে চাকরি করে দেেওয়ার নাম করে ৩ বছর আগে প্রায় ১৭ লক্ষ টাকা নেন।

ধৃত পঙ্কজকুমার বর্মণ।

ধৃত পঙ্কজকুমার বর্মণ। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শিলিগুড়ি শেষ আপডেট: ২১ জানুয়ারি ২০২৩ ১৭:১৬
Share: Save:

স্কুলে চাকরি দেওয়ার নাম করে যুবকের থেকে ১৭ লক্ষ টাকা নেওয়ার অভিযোগে শিলিগুড়ি থেকে আরও এক শিক্ষককে গ্রেফতার করল পুলিশ। এর আগে ওই কাণ্ডে গ্রেফতার করা হয়েছিল আরও এক শিক্ষককে। তাঁকে জেরা করে উঠে আসে দ্বিতীয় জনের নাম। শুক্রবার ওই শিক্ষককেও গ্রেফতার করে পুলিশ।

বাপ্পা মালাকার নামে কোচবিহারের এক যুবকের অভিযোগ, শিলিগুড়ির আমবাড়ি চিন্তামোহন উচ্চ বিদ্যালয়ের শিক্ষক সন্তোষ বর্মণ তাঁকে আপার প্রাইমারিতে চাকরি করে দেওয়ার নাম করে ৩ বছর আগে প্রায় ১৭ লক্ষ টাকা নিয়েছিলেন। বাপ্পার দাবি, তিনি চাকরি পাননি। এমনকি তাঁকে টাকাও ফেরত দেওয়া হয়নি বলে অভিযোগ। গত ৯ জানুয়ারি শিলিগুড়ি পুলিশ কমিশনারেটের অন্তর্গত আমবাড়ি পুলিশ ফাঁড়িতে সন্তোষের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেন তিনি। এর পর সন্তোষকে গ্রেফতার করে পুলিশ। বর্তমানে তিনি রয়েছেন পুলিশি হেফাজতে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, সন্তোষকে জিজ্ঞাসাবাদে উঠে আসে পঙ্কজকুমার বর্মণ নামে আরও এক শিক্ষকের নাম। তদন্তকারীরা জানতে পারেন, পঙ্কজও এই চক্রের সঙ্গে জড়িত। তিনি শিলিগুড়ির হাকিমপাড়া এলাকার বাসিন্দা। পঙ্কজ রথখোলা বরদাকান্ত বিদ্যাপীঠের সংস্কৃত বিষয়ের শিক্ষক। শুক্রবার রাতে পঙ্কজকে বাড়ি থেকে গ্রেফতার করেছে আমবাড়ি ফাঁড়ির পুলিশ।

এ নিয়ে বরদাকান্ত বিদ্যাপীঠ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিল্পব সরকার বলেন, ‘‘আমি আনুষ্ঠানিক ভাবে কোনও চিঠি পাইনি। স্কুলে এ নিয়ে কোনও আলোচনাও শুনিনি কখনও। তবে বিষয়টা খুবই দুঃখজনক। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের থেকে যেমন নির্দেশ আসবে সেই মোতাবেক আমরা কাজ করব।’’ বিষয়টি নিয়ে শিলিগুড়ির পুলিশ কমিশনার অখিলেশ চতুর্বেদী জানিয়েছেন, গোটা বিষয়টি তদন্ত করছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

arrest cheating Siliguri
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE