Advertisement
০৫ মে ২০২৪
COVID-19

Covid 19: রায়গঞ্জ মেডিক্যাল কলেজে শিশুদের জন্য পিআইসিইউ গঠনের নির্দেশ

কোভিড পরিস্থিতি নিয়ে বৈঠক শেষে এ কথা জানিয়েছেন উত্তরবঙ্গে কোভিডের দায়িত্বপ্রাপ্ত ওএসডি সুশান্ত রায়।

উত্তরবঙ্গে কোভিডের দায়িত্বপ্রাপ্ত ওএসডি সুশান্ত রায়। নিজস্ব চিত্র।

উত্তরবঙ্গে কোভিডের দায়িত্বপ্রাপ্ত ওএসডি সুশান্ত রায়। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
রায়গঞ্জ শেষ আপডেট: ২২ মে ২০২১ ১৯:৫৩
Share: Save:

করোনার দ্বিতীয় ঢেউ সামলে ওঠার আগেই তৃতীয় ঢেউয়ে শিশুদের মধ্যে সংক্রমণের কথা ইতিমধ্যেই জানিয়েছেন বিশেষজ্ঞরা। আগামী সেপ্টেম্বরের মধ্যে পশ্চিমবঙ্গেও করোনার তৃতীয় ঢেউ আছড়ে পড়তে পারে এমন আশঙ্কা করেই এ বার শিশুদের জন্য উত্তরবঙ্গের সরকারি মেডিক্যাল কলেজগুলিতে শিশুদের জন্য পেডিয়াট্রিক ইন্টেন্সিভ কেয়ার ইউনিট(পিআইসিইউ) গঠনের সিদ্ধান্ত নিল রাজ্য। শনিবার রায়গঞ্জের কর্ণজোড়ায় জেলার কোভিড পরিস্থিতি নিয়ে বৈঠক শেষে এ কথা জানিয়েছেন উত্তরবঙ্গে কোভিডের দায়িত্বপ্রাপ্ত ওএসডি সুশান্ত রায়।

তিনি বলেন, “শুক্রবার মালদহ মেডিক্যাল কলেজে এবং শনিবার রায়গঞ্জ মেডিক্যাল কলেজের আধিকারিকদের পিআইসিইউ গঠনের নির্দেশ দেওয়া হয়েছে। রায়গঞ্জ মেডিক্যালে এসএনসিইউ আছে। কিন্তু শিশুরা আক্রান্ত হলে উন্নততর চিকিৎসার জন্য এই পিআইসিইউ তৈরি রাখতে বলা হয়েছে।” তিনি আরও জানান, অন্তত ২০ জন শিশুকে চিকিৎসা করার মতো পরিকাঠামোয় তৈরি হবে রায়গঞ্জ মেডিক্যালের পিআইসিইউ। সেখানে অন্তত ২টি ভেন্টিলেটর থাকছে বলেও জানিয়েছেন সুশান্ত। সেই সঙ্গে রায়গঞ্জ মেডিক্যালেই শিশুদের জন্য আরও তিনটি আইসিইউ গঠনের নির্দেশ দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

North Bengal COVID-19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE