Advertisement
০৪ মে ২০২৪
West Bengal Panchayat Election 2023

জন্মদিনের ফাঁকে প্রচার, উত্তেজনাও

গোয়ালপোখর-১ ও ২ ব্লকের বিভিন্ন গ্রাম পঞ্চায়েত এলাকায় পদযাত্রা করে দলীয় প্রার্থীদের সমর্থনে প্রচার চালান তৃণমূল সাংসদ শান্তনু সেন।

নির্দলদের হয়ে রামগঞ্জ ১ পঞ্চায়েতে প্রচারে করিম চৌধুরী। নিজস্ব চিত্র

নির্দলদের হয়ে রামগঞ্জ ১ পঞ্চায়েতে প্রচারে করিম চৌধুরী। নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৭ জুন ২০২৩ ০৭:০৩
Share: Save:

কোথাও জন্মদিনের অনুষ্ঠান, কোথাও পদযাত্রা, সভা ও বাড়ি-বাড়ি গিয়ে চলল পঞ্চায়েত ভোটের প্রচার। প্রচারের আগে এক নির্দল প্রার্থীর বাড়িতে আগুন লাগিয়ে দেওয়ার অভিযোগকে কেন্দ্র করে উত্তেজনাও হল। রবিবার রাত থেকে সোমবার রাত পর্যন্ত এমনই দৃশ্য দেখা গেল, দুই দিনাজপুর ও মালদহের বিভিন্ন এলাকায়।

রায়গঞ্জের বিধায়ক কৃষ্ণ কল্যাণীর জন্মদিন উপলক্ষে এ দিন শহরের সুপারমার্কেট এলাকায় রক্তদান শিবিরের আয়োজন করা হয়। ওই কর্মসূচিতে কৃষ্ণকে শুভেচ্ছা জানাতে রায়গঞ্জ বিধানসভার বাহিন, গৌরী, মাড়াইকুড়া, কমলাবাড়ি-১ ও ২ গ্রাম পঞ্চায়েত এলাকার তৃণমূলের বহু নেতা ও কর্মীরা ভিড় করেন। কৃষ্ণ তাঁদের রাজ্য সরকারের উন্নয়নমূলক প্রকল্পকে সামনে রেখে পঞ্চায়েত ভোটে তৃণমূল প্রার্থীদের সমর্থনে টানা প্রচার ও তাঁদের জেতানোর অনুরোধ করেন।

গোয়ালপোখর-১ ও ২ ব্লকের বিভিন্ন গ্রাম পঞ্চায়েত এলাকায় পদযাত্রা করে দলীয় প্রার্থীদের সমর্থনে প্রচার চালান তৃণমূল সাংসদ শান্তনু সেন। বিজেপির জেলা সভাপতি বাসুদেব সরকার, জেলা কংগ্রেস সভাপতি মোহিত সেনগুপ্ত ও সিপিএমের জেলা নেতারা এ দিন জেলা জুড়ে সভা, পদযাত্রা ও বাড়ি-বাড়ি গিয়ে দলীয় প্রার্থীদের সমর্থনে প্রচার চালান। এর আগে, রবিবার গভীর রাতে চাকুলিয়ার নিজামপুর গ্রাম পঞ্চায়েতের নির্দল প্রার্থী আসিফ ইকবালের বাড়ি তাক করে দুষ্কৃতীরা বোমা ছোড়ে বলে অভিযোগ। তাঁর বাড়ির জানালা দিয়ে কেরোসিন তেল ঢেলে ঘরে আগুন লাগিয়ে দেওয়া হয় বলেও অভিযোগ ওঠে। পুলিশ তদন্ত শুরু করেছে।

দক্ষিণ দিনাজপুরের হরিরামপুরের বাগিচাপুরে এ দিন স্থানীয় গ্রাম পঞ্চায়েত, পঞ্চায়েত সমিতি ও জেলা পরিষদের তৃণমূল প্রার্থীদের নিয়ে বাড়ি-বাড়ি ভোট প্রচার করেন রাজ্যের মন্ত্রী বিপ্লব মিত্র। পাশাপাশি, একাধিক পথসভাও করেন তিনি। জলঘর এবং বোল্লা এলাকায় তৃণমূল প্রার্থীদের সমর্থনে প্রচার সারেন রাজ্যের আর এক মন্ত্রী বিরবাহা হাঁসদা। হিলি ব্লকে পদযাত্রা করে দলের প্রার্থীদের সমর্থনে প্রচার চালান বালুরঘাটে প্রাক্তন তৃণমূল সংসদ অর্পিতা ঘোষ। মালদহের বৈষ্ণবনগরে প্রচার চালান রাজ্যসভার তৃণমূল সাংসদ মৌসম নুর। দলীয় প্রার্থীদের সমর্থনে বাড়ি-বাড়ি প্রচারের পাশাপাশি একাধিক সভাও করেন।

উত্তর মালদহের বিজেপির জেলা পরিষদের প্রার্থীরা দলের স্থানীয় পঞ্চায়েত সমিতি ও গ্রাম পঞ্চায়েত প্রার্থীদের নিয়ে এলাকার প্রচার সারেন। কংগ্রেস ও বামেদের জেলা ও স্থানীয় নেতৃত্ব দলের প্রার্থীদের সমর্থনে জেলা জুড়ে পদযাত্রা, পথসভা ও বাড়ি-বাড়ি গিয়ে প্রচার চালান। ইসলামপুরের তৃণমূল বিধায়ক আব্দুল করিম চৌধুরীও এ দিনও ইসলামপুরের রামগঞ্জ ১ গ্রাম পঞ্চায়েত এলাকায় তাঁর সমর্থিত নির্দল প্রার্থীদের সমর্থনে পদযাত্রা ও পথসভা করেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE