Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ জানুয়ারি ২০২২ ই-পেপার

বিলি না হওয়ায় পচে নষ্ট হল আলু

নিজস্ব সংবাদদাতা
চাঁচল ০৪ জুন ২০১৫ ০২:৩০

সরকারি টাকায় কেনা আলু সঠিক সময়ে বিলিবন্টন না হওয়ায় পচে নষ্ট হয়ে গিয়েছে বলে অভিযোগ উঠেছে। মালদহের চাঁচল মহকুমার ৬টি ব্লকের অঙ্গনওয়াড়ি কেন্দ্র ও স্কুলে মিড ডে মিলে দেওয়ার জন্য ওই আলু কেনা হয়েছিল। কিন্তু ৬০০ ক্যুইন্টাল আলু পচে দুর্গন্ধ ছড়াতে শুরু করার পরেই সবার টনক নড়ে। বুধবার বিকালে গর্ত খুঁড়ে তা মাটিতে পুঁতে দেওয়ার প্রক্রিয়া শুরু হতেই তা প্রকাশ্যে আসে।

ওই আলু রাখা হয়েছিল সামসি নিয়ন্ত্রিত বাজার সমিতির গুদামে। সেখান থেকেই ব্লকগুলোতে তা বিলিবন্টন করা হচ্ছিল। কিন্তু আলু খারাপ থাকায় ব্লক প্রশাসনের কর্তারা তা নিতে অস্বীকার করেন বলে প্রশাসন সূত্রে জানা গিয়েছে। ওই আলু প্রথম থেকেই কিছুটা খারাপ ছিল বলেও অভিযোগ উঠেছে। পাশাপাশি সঠিক সময়ে বিলিবন্টন না হওয়ায় গরমে তা পচে গিয়েছে বলে সামসি নিয়ন্ত্রিত বাজার সমিতি সূত্রে জানা গিয়েছে। যদিও প্রচন্ড গরমে পরিকাঠামোহীন গুদামে কেন ওই আলু রাখা হল তা নিয়েও প্রশ্ন উঠেছে। সরকারি টাকায় আলু কেনার পর তা নষ্ট হয়ে যাওয়ায় বিপাকে পড়েছে প্রশাসনও। জেলা প্রশাসনের তরফে গোটা ঘটনার তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে।

মালদহের অতিরিক্ত জেলাশাসক(উন্নয়ন) পোদম সোনম বলেন, চাঁচলে মিড ডে মিলের জন্য কেনা আলু পচে গিয়েছে। ওই আলু গর্ত খুঁড়ে পুঁতে দেওয়ার প্রক্রিয়া শুরু হয়েছে। গোটা ঘটনার তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। রিপোর্ট পেলেই পরবর্তী পদক্ষেপ করা হবে। যদিও কোন ব্লক আলুগুলি নেয়নি তা নিয়ে প্রশাসনের কর্তারা মুখ খুলতে চাননি। চাঁচলের মহকুমাশাসক পোন্নমবলম এস বলেন, খারাপ আলু তো আর পড়ুয়াদের দেওয়া যাবে না তাই তা পুঁতে ফেলার সিদ্ধান্ত হয়।

Advertisement

আরও পড়ুন

Advertisement